খাদে বাস, জম্মুতে মৃত ৩৫

পুলিশ জানিয়েছে, আজ সকালে জম্মুর কেশওয়ান থেকে কিস্তওয়ার যাচ্ছিল একটি মিনিবাস। ২৮ আসনের ওই বাসে ৫২ জন যাত্রী ছিলেন। সকাল সাড়ে সাতটা নাগাদ সর্গওয়ারি এলাকায় বাসটি খাদে পড়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীনগর শেষ আপডেট: ০২ জুলাই ২০১৯ ০১:৪৫
Share:

বাস দুর্ঘটনায় আহত এক শিশুকে সরকারি মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হচ্ছে। সোমবার জম্মুতে। পিটিআই

জম্মু-কাশ্মীরের কিস্তওয়ারে মিনিবাস খাদে পড়ে মৃত্যু হল ৩৫ জনের। আহত হয়েছেন ১৭ জন। মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন রাজ্যপাল সত্যপাল মালিক।

Advertisement

পুলিশ জানিয়েছে, আজ সকালে জম্মুর কেশওয়ান থেকে কিস্তওয়ার যাচ্ছিল একটি মিনিবাস। ২৮ আসনের ওই বাসে ৫২ জন যাত্রী ছিলেন। সকাল সাড়ে সাতটা নাগাদ সর্গওয়ারি এলাকায় বাসটি খাদে পড়ে যায়। নিরাপত্তা বাহিনীর জওয়ান ও স্থানীয় বাসিন্দারা উদ্ধারকার্যে নামেন। আহত তিন যাত্রীকে কপ্টারে জম্মুতে আনা হয়েছে।

ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাজ্যপাল সত্যপাল মালিক ও কংগ্রেস নেতা রণদীপ সিংহ সুরজেওয়ালা। মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে রাজ্যপালের প্রশাসন। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যপাল।

Advertisement

এই ঘটনা জম্মুর পাহাড়ি এলাকায় গাড়ি চলাচলের সুরক্ষা নিয়ে ফের প্রশ্ন তুলে দিয়েছে। সম্প্রতি ডোডা, কিস্তওয়ার, রাজৌরি ও পুঞ্চের পথে বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। জেলাশাসক আংরেজ সিংহের দাবি, দুর্ঘটনাগ্রস্ত বাসটির চালক বেশি জোরে গাড়ি চালাচ্ছিলেন। স্থানীয় বাসিন্দাদের দাবি, বাসে বেশি যাত্রী ওঠার ফলেও অনেক ক্ষেত্রে দুর্ঘটনা ঘটে। ২৭ জুন মুঘল রোডে দুর্ঘটনায় মারা যান এক বেসরকারি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের ১১ জন পড়ুয়া। তার পরে নির্দিষ্ট অনুমতি ছাড়া পুঞ্চে শিক্ষামূলক ভ্রমণ বন্ধ করে দিয়েছে প্রশাসন।

রাজ্যপালের প্রশাসনের তরফে জানানো হয়েছে, এই ঘটনা নিয়ে শীর্ষ কর্তাদের পরবর্তী বৈঠকে আলোচনা হবে। তদন্তে কারও গাফিলতি প্রকাশ পেলে কড়া পদক্ষেপ করবে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন