Encounter

মাওবাদীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ মহারাষ্ট্র-ছত্তীসগঢ় সীমানায়, ডেরা থেকে উদ্ধার অস্ত্র, বিস্ফোরক

গোপন সূত্রে মহারাষ্ট্র পুলিশ খবর পায়, মাওবাদীদের একটি দল ওয়াঙ্গেতুরি থেকে সাত কিলোমিটার পূর্বে হিদ্দুর গ্রামের কাছে জড়ো হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩৩
Share:

উদ্ধার হওয়া বিস্ফোরক এবং সরঞ্জাম। ছবি: সংগৃহীত।

মহারাষ্ট্র-ছত্তীসগঢ় সীমানায় পুলিশের সঙ্গে মাওবাদীদের গুলির লড়াই চলে বুধবার। সেই গুলির লড়াইয়ে দু’পক্ষের কেউ হতাহত না হলেও মাওবাদীদের ডেরা থেকে প্রচুর অস্ত্রশস্ত্র এবং বিস্ফোরক উদ্ধার করে পুলিশ।

Advertisement

গোপন সূত্রে মহারাষ্ট্র পুলিশ খবর পায়, মাওবাদীদের একটি দল ওয়াঙ্গেতুরি থেকে সাত কিলোমিটার পূর্বে হিদ্দুর গ্রামের কাছে জড়ো হয়েছে। সেই খবর পেয়েই বুধবার গঢ়চিরৌলি থেকে পুলিশের একটি দল হিদ্দুর গ্রামে পৌঁছয়। পুলিশের আসার খবর পেয়েই সতর্ক হয়ে যায় মাওবাদীরা। দু’পক্ষের মধ্যে গুলির লড়াই চলে অনেক ক্ষণ। শেষমেশ পিছু হটতে বাধ্য হয় তারা। ডেরা ছেড়ে পালিয়ে যায় মাওবাদী দলটি।

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, হিদ্দুর গ্রামের অদূরেই মাওবাদীরা আস্তানা বানিয়েছিল। ওয়াঙ্গেতুরি এবং গার্ডেওয়াড়াতে পুলিশচৌকি তৈরি হয়েছে। সেই পুলিশচৌকি রেইকি করে তারা। মনে করা হচ্ছে, ওই দুই পুলিশচৌকির উপরে হামলা চালানোর পরিকল্পনা করেছিল মাওবাদীরা। গঢ়চিরৌলির অতিরিক্ত পুলিশ সুপার যতীশ দেশমুখের নেতৃত্বে পুলিশের একটি দল তল্লাশি অভিযানে যায়। হিদ্দুর গ্রাম থেকে ৫০০ মিটার দূরে দু’পক্ষের মধ্যে গুলির লড়াই শুরু হয়।

Advertisement

এএসপি যতীশ জানিয়েছেন, মাওবাদীদের ডেরা থেকে আইইডি, ব্যাটারি, ডিটোনেটর-সহ বিস্ফোরক এবং প্রচুর অস্ত্রও উদ্ধার হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন