Maoists

ছত্তীসগঢ়ে পুলিশের সঙ্গে গুলির লড়াই, মৃত্যু এক মাওবাদীর, গোপন সূত্রে খবর পেয়ে অভিযান

পুলিশ গোপন সূত্রে খবর পায়, পেরোওয়াডা ও তিমেনার গ্রামের মধ্যবর্তী জঙ্গলে লুকিয়ে রয়েছেন মাওবাদীরা। সেই অনুযায়ী শুরু হয় অভিযান। তার পর গুলির লড়াইয়ে মৃত্যু হয় এক মাওবাদীর।

Advertisement

সংবাদ সংস্থা

বিজাপুর শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ১৭:৫৯
Share:

ছত্তীসগঢ়ের জঙ্গলে পুলিশের সঙ্গে মাওবাদীদের গুলির লড়াই। — ফাইল ছবি।

আবার পুলিশ-মাওবাদী গুলির লড়াই। এ বার ঘটনাস্থল ছত্তীসগঢ়ের বিজাপুর। গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে এক মাওবাদীর। খবর পুলিশ সূত্রে।

Advertisement

বস্তার রেঞ্জের আইজি সুন্দররাজ পি সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, মঙ্গলবার সকাল ১০টা নাহাদ মিরতুর থানার অন্তর্গত পেরোওয়াডা ও তিমেনার গ্রামের মধ্যবর্তী জঙ্গলে মাওবাদীদের লুকিয়ে থাকার খবর পাওয়া যায়। পুলিশের কাছে খবর আসে, সেখানে উপস্থিত রয়েছেন মাওবাদীদের ভাইরামগড় অঞ্চল কমিটির কয়েক জন নেতাও। সেই অনুযায়ী অভিযানে নামে বাহিনী।

পুলিশ ও আধাসেনার বিশেষ দল ওই এলাকায় পৌঁছতেই শুরু হয়ে যায় গুলির লড়াই। পুলিশ সূত্রে খবর, বেশ কিছু ক্ষণ গুলি চলার পর মাওবাদীদের দিক থেকে গুলি আসা থেমে যায়। তল্লাশিতে দেখা যায় অস্ত্র-সহ এক মাওবাদীর দেহ পড়ে রয়েছে। দেহ তুলে হাসপাতালে পাঠানো হয়। মৃত মাওবাদীর পরিচয় পাওয়া যায়নি। উদ্ধার হয়েছে বেশ কিছু অস্ত্রশস্ত্র। গোটা এলাকা ঘিরে ধরে চলছে পুলিশের তল্লাশি অভিযান।

Advertisement

গত ২৬ নভেম্বর একই ভাবে মিরতুর এলাকায় মাওবাদীদের সঙ্গে গুলির লড়াই চলে পুলিশের। সেই সংঘর্ষে চার মাওবাদীর মৃত্যু হয়েছিল। তার পর এক মাস ঘুরতে না ঘুরতেই আবার মাওবাদীদের সঙ্গে গুলির লড়াই হল পুলিশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন