National News

দিল্লির প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুন, মৃত ১৭

শনিবার সন্ধ্যা সাড়ে ৬’টা নাগাদ উত্তর দিল্লির বাওয়ানা শিল্পাঞ্চলের ওই কারখানাটিতে আগুন লাগে। খবর পেয়ে প্রথমে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন। তবে আগুন আরও ছড়িয়ে পড়তে থাকে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৮ ২৩:১৩
Share:

ভয়াবহ অগ্নিকাণ্ড উত্তর দিল্লির একটি প্লাস্টিক কারখানায়। প্রতীকী ছবি।

দিল্লির একটি প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যু হল ১৭ জনের। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন। ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করছে দমকলের ২০টি ইঞ্জিন।

Advertisement

পুলিশ জানিয়েছে, শনিবার সন্ধ্যা সাড়ে ৬’টা নাগাদ উত্তর দিল্লির বাওয়ানা শিল্পাঞ্চলের ওই কারখানাটিতে আগুন লাগে। খবর পেয়ে প্রথমে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন। তবে আগুন আরও ছড়িয়ে পড়তে থাকে। এর পর ঘটনাস্থলে পৌঁছয় আরও ১০টি ইঞ্জিন। দমকল সূত্রে খবর, কারখানার ভিতর প্লাস্টিক এবং অন্যান্য দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

দমকলের এক আধিকারিকের কথায়, ‘‘কারখানাটি তিনতলা। ভিতরে প্লাস্টিকের মতো দাহ্য পদার্থে ঠাসা ছিল। ফলে আগুন ভয়াবহ আকার নিয়েছে। রাত ১১টা পর্যন্ত একতলায় তিন জনের, দোতলায় ১৩ জন এবং কারখানার বেসমেন্ট থেকে এক জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।’’ কারখানার ভিতর এখনও মহিলা-সহ বেশ কয়েক জনের আটকে থাকার আশঙ্কা রয়েছে। দ্রুততার সঙ্গে উদ্ধারকাজ চলছে বলে জানিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন:

স্কুলের মধ্যেই প্রিন্সিপালকে গুলি করে মারল ছাত্র

আরএস পুরা সেক্টরে ফের পাক গুলি, নিহত কিশোর

শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। তবে আগুন লাগার সঠিক কারণ এখনও জানা যায়নি বলে দমকল সূত্রে খবর।

ঘটনায় মৃতদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়ে টুইট করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন