Mathura

Mathura Janmashtami: মথুরায় জন্মাষ্টমী উদ্‌যাপনের সময় ভিড়ের চাপে মৃত অন্তত দুই, আহত ছয়

জন্মাষ্টমী উদ্‌যাপনের সময় ভিড়ের চাপে মৃত কমপক্ষে দুই। মথুরার বাঁকে বিহারী মন্দিরের ৪ নম্বর গেটে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে।

Advertisement

সংবাদ সংস্থা

মথুরা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ০৯:১৭
Share:

বাঁকে বিহারী মন্দিরের চার নম্বর গেটে এই ঘটনাটি ঘটে। ছবি: সংগৃহীত।

জন্মাষ্টমী উদ্‌যাপনের হিড়িকে ভিড়ের চাপে পড়ে মৃত কমপক্ষে দুই। মথুরার বাঁকে বিহারী মন্দিরে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। এই ঘটনায় অন্ততপক্ষে ছ’জন আহত হয়েছেন বলেও সূত্রের খবর। মন্দিরের চার নম্বর গেটে এই ঘটনাটি ঘটে।

Advertisement

সূত্রের খবর অনুযায়ী, শুক্রবার জন্মাষ্টমী উপলক্ষে ওই মন্দিরে মঙ্গলারতি হওয়ার সময়, নয়ডা থেকে আসা এক মহিলা ভিড়ের কারণে দম বন্ধ হয়ে মারা যান। একই সঙ্গে জব্বলপুর থেকে মন্দির দর্শনে আসা ৬৫ বছর বয়সি এক বৃদ্ধও ভিড়ের চাপে জ্ঞান হারান। পরে হাসপাতাল যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

মঙ্গলারতি দেখার সময় মন্দির চত্বরে হুড়োহুড়ি শুরু হলে উপস্থিত প্রশাসনিক আধিকারিকরা পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন। মন্দিরের দরজা বন্ধ করে দেওয়ারও চেষ্টা করা হয়। তখনই ভিড়ের চাপে দু’জনের মৃত্যু হয়।

Advertisement

পরিস্থিতি স্বাভাবিক হলে কিছু ক্ষণের বিশৃঙ্খলার পর আবার পুজো শুরু হয় বলেও সূত্রের খবর। মন্দিরের ধাক্কাধাক্কিতে বেশ কিছু মানুষ আহত হয়েছেন। প্রশাসনের তরফে আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

প্রসঙ্গত, ময়নাতদন্ত না করেই ভিড়ের চাপে মৃত মহিলার দেহ পরিবারের হাতে তুলে দেওয়ার অনুরোধ জানিয়েছেন পরিবারের সদস্যেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন