Relocation of BSP Office

‘নিরাপত্তার শঙ্কা রয়েছে, তাই নিরাপদ দফতর চাই’, মুখ্যমন্ত্রী আদিত্যনাথকে আর্জি জানালেন মায়াবতী

চিঠিতে মায়াবতীর দলের তরফে আদিত্যনাথকে লেখা হয়েছে, বর্তমানে রাজ্য বিএসপির জন্য উত্তরপ্রদেশ সরকার যে সরকারি বাড়ি বরাদ্দ করেছে, তা অপ্রশস্ত এবং বড় বৈঠকের অনুপযোগী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ২৩:০৪
Share:

যোগী আদিত্যনাথ (বাঁ দিকে), মায়াবতী (ডান দিকে)। —ফাইল চিত্র।

লোকসভা ভোটের আগে উত্তরপ্রদেশে বহুজন সমাজ পার্টি (বিএসপি)-র দফতরে নিরাপত্তাজনিত সঙ্কট তৈরি হতে পারে। সোমবার এই আশঙ্কা প্রকাশ করেছেন দলের নেত্রী মায়াবতী। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে একটি ‘নিরাপদ’ দফতর চেয়ে আবেদন জানিয়েছে তাঁর দল।

Advertisement

চিঠিতে মায়াবতীর দলের তরফে আদিত্যনাথকে লেখা হয়েছে, বর্তমানে রাজ্য বিএসপির জন্য উত্তরপ্রদেশ সরকার যে সরকারি বাড়ি বরাদ্দ করেছে, তা অপ্রশস্ত এবং বড় বৈঠকের অনুপযোগী। এই নিরাপত্তাহীনতার প্রেক্ষিতে, মায়াবতী এখন বেশিরভাগ দলীয় সভা নিজ বাসভবনে করতে বাধ্য হচ্ছেন বলেও ওই চিঠিতে লেখা হয়েছে। যে বৈঠকগুলি দফতরে হয়, সেখানে নিরাপত্তার কড়াকড়িতে অসুবিধার মুখে পড়তে হচ্ছে বলেও দলের অভিযোগ।

এই পরিস্থিতিতে উত্তরপ্রদেশ বিএসপির জন্য লখনউতে একটি ‘নিরাপদ’ দফতরের দাবি জানিয়ে লেখা হয়েছে, ‘‘অন্যথায় যে কোনও দিন, বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটে যেতে পারে।’’ যোগীর কাছে নতুন দফতরের ‘আবেদন’ জানানোর পাশাপাশি চিঠিতে উত্তরপ্রদেশের বিজেপি সরকারের বিরুদ্ধে ‘দলিত বিরোধী আচরণের’ অভিযোগও তুলেছে মায়াবতীর দল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন