meghalaya

তরুণ গগৈ বাড়িতে, স্বাস্থ্যমন্ত্রীর করোনা

বিজেপি নেতা হেক সম্প্রতি দিল্লি গিয়েছিলেন। সেখানে তিনি কেন্দ্রীয় নেতা-মন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন। আপাতত তিনি নিজের অতিথিশালায় আইসোলেশনে রয়েছেন। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২০ ০৩:১৭
Share:

মেঘালয়ের স্বাস্থ্যমন্ত্রী এ এল হেক। ছবি সংগৃহীত।

এ বার করোনা সংক্রমণের শিকার হলেন মেঘালয়ের স্বাস্থ্যমন্ত্রী এ এল হেক। বিজেপি নেতা হেক সম্প্রতি দিল্লি গিয়েছিলেন। সেখানে তিনি কেন্দ্রীয় নেতা-মন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন। আপাতত তিনি নিজের অতিথিশালায় আইসোলেশনে রয়েছেন।

Advertisement

অসমে তিন বারের মুখ্যমন্ত্রী থাকা ৮৫ বছর বয়সি তরুণ গগৈয়ের করোনা ধরা পড়েছিল ২৫ অগস্ট। করোনা সংক্রান্ত অসুস্থতা পর্ব কাটিয়ে ২ মাস পরে হাসপাতাল থেকে ছাড়া পেলেন তিনি। এ বার বাড়িতেই তাঁর চিকিৎসা চলবে।

অসমে করোনার সংক্রমণ ক্রমেই কমছে। পুজোর আগে থেকেই দৈনিক কোভিড সংক্রমণের হার ১ থেকে ২ শতাংশের মধ্যে রয়েছে। দৈনিক আক্রান্তের সংখ্যাও দুই থেকে তিন হাজারের মধ্যে ঘোরাফেরা করছিল সেপ্টেম্বরে।

Advertisement

আরও পড়ুন: নজর প্রতিরক্ষায়, বৈঠকে আজ দিল্লি, ওয়াশিংটন

পুজোর আগে থেকে দৈনিক সংক্রমণ কমে হাজারের নীচে রয়েছে। রবিবার সংখ্যাটি ছিল ২০৪ জন। রাজ্যে সুস্থতার হারও এ দিন ৯০ শতাংশ পার করেছে। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৯০৬।

আরও পড়ুন: লক্ষ্য মেহবুবা, তেরঙ্গা মিছিল বিজেপির

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন