Google Map

‘সবচেয়ে সংক্ষিপ্ত রাস্তা’! গুগল ম্যাপের কথা শুনে খাড়া সিঁড়িতে আটকে গেল গাড়ি

কর্নাটক থেকে তামিলনাড়ুতে ছুটি কাটাতে গিয়েছিলেন এক দল যুবক। রাস্তা চিনতেন না বলে গুগল ম্যাপের উপর ভরসা করেছিলেন। ‘সবচেয়ে সংক্ষিপ্ত রাস্তা’ অনুসরণ করতে গিয়েই বাধে বিপত্তি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১৫:৩৫
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

গুগল ম্যাপের কথা অনুযায়ী গাড়ি চালাচ্ছিলেন চালক। নিজের বুদ্ধি কাজে না লাগিয়ে বিপদে পড়লেন। গাড়ি আটকে গেল খাড়া সিঁড়ির মাঝে। সেখান থেকে না এগোতে পারলেন, না পারলেন পিছিয়ে যেতে। বিপদ থেকে উদ্ধার পেতে পুলিশ প্রশাসনের দ্বারস্থ হতে হল।

Advertisement

ঘটনাটি তামিলনাড়ুর গুডালুর শহরের। তামিলনাড়ু, কেরল এবং কর্নাটকের প্রায় মাঝখানে অবস্থিত এই শহর। তিন রাজ্য থেকেই বহু পর্যটক সপ্তাহান্তের ছুটি কাটাতে যান গুডালুরে। ছুটির অন্যতম জনপ্রিয় ঠিকানা এই শহর। সেখানে ছুটি কাটিয়ে ফেরার পথেই এক দল যুবক এই গোলমালের মধ্যে পড়েন।

ওই যুবকেরা গুডালুরের রাস্তা চিনতেন না। তাঁদের গাড়ির চালকও এলাকায় নতুন ছিলেন। ফলে তাঁদের ভরসা ছিল গুগল ম্যাপ। মানচিত্রে গুডালুর থেকে কর্নাটক পৌঁছনোর ‘সবচেয়ে সংক্ষিপ্ত রাস্তা’ খোঁজেন তাঁরা। সেই রাস্তা ধরেই এগোচ্ছিলেন।

Advertisement

এক সময় গুগল ম্যাপের নির্দেশ অনুযায়ী রাস্তার বাঁক ঘোরেন চালক। দেখা যায়, সেখান থেকেই শুরু হচ্ছে খাড়া এক সিঁড়ি। ওই সিঁড়ি একটি বসত এলাকার মধ্যে পড়ে। তা দিয়ে নীচে নেমে এগিয়ে যেতে পারলে দ্রুত কর্নাটক পৌঁছনো যাবে বলে দেখায় গুগল ম্যাপ।

এমন সময়ে রাস্তায় ‘ভুল’ উপলব্ধি করেন চালক, যখন অনেক দেরি হয়ে গিয়েছে। তত ক্ষণে তাঁদের গাড়ি সিঁড়ি দিয়ে বেশ খানিকটা নেমে গিয়েছে। মাঝপথে আটকে দাঁড়িয়ে গিয়েছিল গাড়িটি। না সামনের দিকে এগোতে পারছিল, না পিছিয়ে যেতে পারছিল। পরিস্থিতি দেখতে এলাকায় লোক জড়ো হয়ে যায়। শেষে পুলিশের সাহায্য চান চালক। এলাকার বাসিন্দারাও উদ্ধারকাজে হাত লাগান। গাড়িটিকে নিরাপদ রাস্তায় তুলে কর্নাটক যাওয়ার সহজ পথ বলে দিয়েছেন তাঁরাই। সমাজমাধ্যমে এই ঘটনাটি ভাইরাল হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন