Amit Shah

অমিত শাহের নতুন করে পরীক্ষাই হয়নি, মনোজের দাবি খারিজ করে বলল স্বরাষ্ট্রমন্ত্রক

রবিবার বিজেপি নেতা মনোজ তিওয়ারি টুইট করেন, ‘‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।’’

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২০ ১৬:১২
Share:

অমিত শাহ। — ফাইল চিত্র

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে, রবিবার টুইট করে এমনটাই দাবি করেছিলেন বিজেপি সাংসদ মনোজ তিওয়ারি। বেলা গড়াতেই সেই দাবি খারিজ করে দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। মন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, নতুন করে অমিত শাহের করোনা পরীক্ষা করা হয়নি। ফলে রিপোর্ট নেগেটিভ আসার প্রশ্নও নেই। এমনটাই জানাচ্ছে সংবাদ সংস্থা এএনআই। পরে অবশ্য নিজের ওই টুইট মুছে দেন মনোজ।

Advertisement

রবিবার বিজেপি নেতা মনোজ তিওয়ারি টুইট করেন, ‘‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।’’ মনোজের এই টুইট নিয়ে প্রতিক্রিয়া দেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংহ। তিনি পাল্টা টুইট করে বলেন, “শুনে খুব ভাল লাগছে যে, অমিত শাহের রিপোর্ট নেগেটিভ এসেছে। তিনি দ্রুত আবার কাজে ফিরুন, দেশবাসীর সেবা করুন। এটাই কামনা করছি।” তত ক্ষণে অমিত শাহের করোনা রিপোর্ট নেগেটিভ আসার খবর ছড়িয়ে পড়েছে দেশ জুড়ে। কিন্তু কিছু ক্ষণ পরেই সেই খবর কার্যত খারিজ করে দেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, এ দিন স্বরাষ্ট্রমন্ত্রক বলেছে, অমিত শাহের আর কোনও কোভিড-১৯ টেস্ট করা হয়নি।

গত ২ অগস্ট কোভিড পজিটিভ ধরা পড়ে শাহের। তার পরই তাঁকে ভর্তি করানো হয় গুরুগ্রামের মেদান্ত সুপার স্পেশালিটি হাসপাতালে। হাসপাতালের চিকিৎসকরা জানান, কোমর্বিডিটি রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। তাই তাঁকে নিয়ে ঝুঁকি অনেক বেশি।

Advertisement

আরও পড়ুন: ১০১ প্রতিরক্ষা সরঞ্জাম আমদানিতে নিষেধাজ্ঞা

শাহ নিজেই টুইট করে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, “করোনার প্রাথমিক উপসর্গ ধরা পড়ায় নমুনা পরীক্ষা করিয়েছি। তাতে রিপোর্ট পজিটিভ এসেছে।” পাশাপাশি তিনি এ-ও বলেছিলেন, “আমি ঠিক আছি। চিকিৎসকদের পরামর্শ মতো হাসপাতালে ভর্তি হয়েছি। যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন তাঁদের কাছে অনুরোধ, নমুনা পরীক্ষা করিয়ে নিন।” যে দিন কোভিড পজিটিভ ধরা পড়ে, তার কয়েক দিন আগেই বাংলার বিজেপি সাংসদদের সঙ্গে বৈঠক করেছিলেন শাহ। তাঁরাও নিভৃতবাসে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন