পুরভোটে সাড়া নেই কাশ্মীরে

প্রথম দফায় কাশ্মীরে ভোট হয়েছে ৭০টি ওয়ার্ডে। অন্য দিকে জম্মুতে ২৩৮টি ও লাদাখে লে-র ১৩টি ওয়ার্ডে ভোট হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীনগর শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০১৮ ০৩:০৮
Share:

সতর্ক: ভোটকেন্দ্রের বাইরে প্রহরা। কাশ্মীরের বদগামে। সোমবার। ছবি: পিটিআই

বয়কটের ডাক দিয়েছিলেন বিচ্ছিন্নতাবাদীরা। সেইসঙ্গে ভোট প্রক্রিয়ায় অংশ নেয়নি ন্যাশনাল কনফারেন্স, পিডিপি-র মতো মূলস্রোতের রাজনৈতিক দল। ফলে জম্মু-কাশ্মীরে পুরভোটের প্রথম দফায় কাশ্মীর উপত্যকায় বিশেষ সাড়া মিলল না। উপত্যকায় ভোট পড়েছে ৮.৩ শতাংশ। জম্মুতে অবশ্য ভোট পড়েছে ৬০ শতাংশ। দিনের শেষে বান্দিপোরায় জনতা-পুলিশ সংঘর্ষে আহত হয়েছেন এক অন্তঃসত্ত্বা যুবতী-সহ দু’জন।

Advertisement

আজ প্রথম দফায় কাশ্মীরে ভোট হয়েছে ৭০টি ওয়ার্ডে। অন্য দিকে জম্মুতে ২৩৮টি ও লাদাখে লে-র ১৩টি ওয়ার্ডে ভোট হয়েছে। বিচ্ছিন্নতাবাদীদের হরতালের ফলে গোটা উপত্যকায় বন্ধ ছিল দোকানপাট। সরকারি ও ব্যক্তিগত কিছু গাড়ি ছাড়া রাস্তায় নামেনি যানবাহন। বিকেলে বান্দিপোরায় সংঘর্ষ হয় জনতা ও পুলিশের। তাতে সাবিনা নামে এক অন্তঃসত্ত্বা মহিলা ও ১৩ বছরের এক কিশোর আহত হন।

ন্যাশনাল কনফারেন্স ও পিডিপি ভোট থেকে সরে থাকায় লড়াই মূলত বিজেপি, কংগ্রেস ও নির্দল প্রার্থীদের মধ্যে। তবে ১৩ বছর বাদে রাজ্যে পুরভোট হলেও অধিকাংশ ভোটারই প্রার্থীদের পরিচয় জানেন না। কারণ, শনিবার প্রচার শেষ হলেও উপত্যকায় সে ভাবে পথে নেমে ভোটই চাইতে পারেননি কোনও প্রার্থী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন