Liquor

Liquor: মন্ত্রীজি, পুরো বোতল খেয়েও নেশা হয়নি! মদে ভেজাল নিয়ে মদ্যপের চিঠি স্বরাষ্ট্রমন্ত্রীকে

আবেদনপত্রে তিনি লেখেন, বিক্রেতা প্রীতি জয়সওয়ালের বিরুদ্ধে এমন ব্যবস্থা নেওয়া হোক যাতে আগামী দিনে কেউ এ রকম ধোঁকার শিকার না হন।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১২:০৬
Share:

মদে ভেজালের অভিযোগ।

ডাল, চাল, ভোজ্য তেল বা খাবারে ভেজালের অভিযোগ তো শোনাই যায়। এ বার নেশার জিনিসে ভেজালের অভিযোগ তুলে মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশ সুপার এবং আবগারি দফতরের দ্বারস্থ হলেন এক ব্যক্তি।

লোকেন্দ্র সোঠিয়া নামে ওই ব্যক্তির অভিযোগ, গত ১২ এপ্রিল ক্ষীর সাগরের একটি দোকান থেকে দেশি মদের চারটি বোতল কিনেছিলেন তিনি। বাড়িতে এসে এক বোতল মদ পুরো খেয়ে নেন। কিন্তু তাতে নাকি নেশা চড়েনি। এতে বেজায় চটে যান লোকেন্দ্র। তাঁর কথায়, “২০ বছর ধরে মদ খাচ্ছি। পুরো বোতল মদ খেয়ে নেওয়ার পরেও কোনও নেশা হয়নি।”

Advertisement

তাঁর দাবি, মদের সঙ্গে জল মিশিয়ে বিক্রি করছেন দোকানদার। প্রমাণ হিসেবে দু’বোতল মদ তিনি রেখেও দিয়েছেন বলে জানিয়েছেন লোকেন্দ্র। তিনি বলেন, “যখন বুঝতে পারি যে মদে ভেজাল রয়েছে, ঠিক করে নিয়েছিলাম এ বিষয়ে প্রশাসন এবং আবাগারি দফতরকে জানাব।” এর পরই লোকেন্দ্র রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী, উজ্জয়িনীর পুলিশ সুপার এবং আবগারি দফতরে ওই দোকানদারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার আবেদন জানান। আবেদনপত্রে তিনি লেখেন, বিক্রেতা প্রীতি জয়সওয়ালের বিরুদ্ধে এমন ব্যবস্থা নেওয়া হোক যাতে আগামী দিনে কেউ এ রকম ধোঁকার শিকার না হন।

লোকেন্দ্রর হুঁশিয়ারি, “দু’বোতল মদ প্রমাণ হিসেবে রেখে দিয়েছি। সেগুলির পরীক্ষা করিয়ে সত্যটা সামনে এনে ছাড়ব। এর পর উপভোক্তা ফোরামেও অভিযোগ দায়ের করব।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন