Manoharlal Khattar

গায়ে পাহারাদারের পোশাক, চাদরে ঢাকা মুখ, ছদ্মবেশে মেলায় ঘুরলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী

এক ঝলক দেখলে পাহারাদার কিংবা নিরাপত্তারক্ষী বলে মনে হতে বাধ্য। কিন্তু এই বেশভূষাতেই হরিয়ানার একটি মেলায় ঘুরে বেড়ালেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা মনোহরলাল খট্টর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৮:১৭
Share:

ছদ্মবেশে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর। ছবি: সংগৃহীত।

নীল রঙা মাস্কে ঢাকা মুখ। গায়ে পাহারাদারের খাকি পোশাক। মাথায় কমলা টুপি। কান, মাথা ঢাকা সাদা একটি চাদর দিয়ে। এক ঝলক দেখলে পাহারাদার কিংবা নিরাপত্তারক্ষী বলে মনে হতে বাধ্য। কিন্তু এই বেশভূষাতেই হরিয়ানার একটি মেলায় ঘুরে বেড়ালেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর। কিন্তু মুখ্যমন্ত্রীর এই ছদ্মবেশ চিনতে পারলেন না কেউই।

Advertisement

পরে হরিয়ানা রাজ্য প্রশাসনের তরফে বিষয়টি প্রকাশ্যে আনা হয়। মঙ্গলবার সন্ধ্যায় হরিয়ানার পঞ্চকুল্লায় একটি মেলা পরিদর্শনে গিয়ে ছদ্মবেশের আশ্রয় নেন খট্টর। তার আশপাশে কোনও নিরাপত্তা আধিকারিককে দেখা যায়নি। মেলায় নিজের ইচ্ছামতোই ঘুরে বেড়ান মুখ্যমন্ত্রী। নিজের ছদ্মবেশকে আরও বিশ্বাসযোগ্য করে তুলতে হাতে একটি চিপ্‌সের প্যাকেট রেখেছিলেন খট্টর।

প্রাথমিক ভাবে খট্টরের পরিকল্পনা সফল হয়েছে। কারণ মেলায় কেউই তাঁকে চিনতে পারেননি। মাস্ক এবং চাদর দিয়ে নিজের মুখের অর্ধাংশ ঢেকে রেখেছিলেন বিজেপি শাসিত হরিয়ানার মুখ্যমন্ত্রী। পরে খট্টরের মিডিয়া সচিব বলেন, পাহারাদারের ছদ্মবেশে মেলার পরিস্থিতি সরেজমিনে দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। খট্টরের নিরাপত্তায় সজাগ দৃষ্টি ছিল রাজ্য পুলিশ এবং কেন্দ্রীয় নিরাপত্তা আধিকারিকদেরও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন