রাষ্ট্রপতি ভবনে মোদীর ঘনিষ্ঠরা

অবসরপ্রাপ্ত আইএএস অফিসার সঞ্জয় কোঠারিকে নতুন রাষ্ট্রপতির সচিব হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। কোঠারি এর আগে কর্মিবর্গ দফতরের সচিব ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জুলাই ২০১৭ ০৩:৪৫
Share:

বিদায়ী: রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের জন্য শনিবার রাতে হায়দরাবাদ হাউসে বিশেষ বিদায়-সংবর্ধনার আয়োজন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —নিজস্ব চিত্র।

নতুন নির্বাচিত রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের জন্য অফিসার নিয়োগ করে ফেলল নরেন্দ্র মোদী সরকার। যা দেখে রাজনৈতিক মহলে গুঞ্জন, মোদীর বিশ্বস্ত লোকেদেরই রাষ্ট্রপতি ভবনে রাখা হল।

Advertisement

অবসরপ্রাপ্ত আইএএস অফিসার সঞ্জয় কোঠারিকে নতুন রাষ্ট্রপতির সচিব হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। কোঠারি এর আগে কর্মিবর্গ দফতরের সচিব ছিলেন। এই দফতরটি প্রধানমন্ত্রীর দফতরেরই অধীন। প্রধানমন্ত্রী দফতরের অতিরিক্ত প্রিন্সিপাল সেক্রেটারি পি কে মিশ্রের ঘনিষ্ট বলে পরিচিত কোঠারি। তিনি বর্তমানে রাষ্ট্রায়ত্ত সংস্থার নিয়োগ পর্ষদের চেয়ারম্যান। নতুন রাষ্ট্রপতির যুগ্ম সচিব হিসেবে নিযুক্ত করা হয়েছে ভরত লালকে, যিনি বর্তমানে দিল্লিতে গুজরাত সরকারের প্রিন্সিপাল রেসিডেন্ট কমিশনার। ফরেস্ট সার্ভিসের এই অফিসার দীর্ঘদিন দিল্লিতে গুজরাত সরকারের প্রতিনিধি হিসেবে কাজ করছেন। কোবিন্দের প্রেস সেক্রেটারি হিসেবে নিয়োগ করা হয়েছে প্রবীণ সাংবাদিক অশোক মালিককে।

আরও পড়ুন:

Advertisement

হাত-পা কাটার হুমকি দিয়ে চিঠি কেরলের লেখককে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন