Congress

কাশ্মীর নিয়ে কেন্দ্রকে তোপ সনিয়ার

ভূস্বর্গের বর্তমান পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকারকে নিশানা করেছেন সভানেত্রী। বৈঠকের পর গুলাম নবি আজাদ সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেন, ‘‘গত তিন বছরে আতঙ্ক ছাড়া অন্য কিছু দেখা যায়নি। তিন বছর পূর্তিতে মন্ত্রীরা টেলিভিশন চ্যানেলগুলিতে নিজেদের পিঠ চাপড়াতেই ব্যস্ত।’’

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ জুন ২০১৭ ২০:৩৯
Share:

ওয়ার্কিং কমিটির বৈঠকে সনিয়া গাঁধী, মনমোহন সিংহ।— পিটিআই

কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার সঙ্কীর্ণ মানসিকতার পরিচয় দিচ্ছে। দেশের মৌলিক ভাবধারা ও আদর্শকেও নষ্ট করতে চাইছে তারা। এই আদর্শ রক্ষা করার দায়িত্ব কংগ্রেস নেতৃত্বের। মঙ্গলবার ওয়ার্কিং কমিটির বৈঠকে দলীয় নেতাদের এই বার্তা দিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী। এ দিনের বৈঠকে রাষ্ট্রপতি নির্বাচন এবং দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়।

Advertisement

বৈঠকে কাশ্মীর পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন সনিয়া। তিনি বলেন, ‘‘উপত্যকার পরিস্থিতি কয়েক বছর আগেও ভাল ছিল। বর্তমানে উত্তেজনা ও আতঙ্কের আবহ তৈরি হয়েছে।’’ ভূস্বর্গের বর্তমান পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকারকে নিশানা করেছেন সভানেত্রী। বৈঠকের পর গুলাম নবি আজাদ সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেন, ‘‘গত তিন বছরে আতঙ্ক ছাড়া অন্য কিছু দেখা যায়নি। তিন বছর পূর্তিতে মন্ত্রীরা টেলিভিশন চ্যানেলগুলিতে নিজেদের পিঠ চাপড়াতেই ব্যস্ত।’’ নতুন করে কর্মসংস্থান হচ্ছে না। যে কয়েকটা চাকরি ছিল তা উধাও হয়ে গিয়েছে বলে অভিযোগ করেন আজাদ।

আরও খবর: অর্থ নয়, পরিবেশ রক্ষার স্বার্থেই জলবায়ু চুক্তিতে সই, ট্রাম্পকে জবাব সুষমার

Advertisement

এ দিন কংগ্রেস সভানেত্রীর বাসভবনে সর্বোচ্চ নীতি নির্ধারণ কমিটির বৈঠকে হাজির ছিলেন দলের সহ-সভাপতি রাহুল গাঁধী ও প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ। এ ছাড়াও ছিলেন গুলাম নবি আজাদ, পি চিদম্বরম, অম্বিকা সোনি, জনার্দন দ্বিবেদী এবং ওয়ার্কিং কমিটির অন্যান্য সদস্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন