National News

মোদীর হাত ধরে অন্যতম বৃহৎ শক্তি হয়ে উঠছে ভারত: নেতানইয়াহু

গুজরাতের অমদাবাদে এক কর্মসূচিতে এ দিন যৌথ ভাবে অংশ নেন মোদী এবং নেতানইয়াহু। নিজের ভাষণে ভারতের প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন ইজরায়েলের নেতা।

Advertisement

সংবাদ সংস্থা

অমদাবাদ শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৮ ২৩:০৪
Share:

অমদাবাদে এক অনুষ্ঠানে মোদী এবং নেতানইয়াহু। ছবি:

ফের ভারতের প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসায় ইজরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানইয়াহু। উদ্ভাবনের মাধ্যমে নিজের দেশকে বদলে দিচ্ছেন নরেন্দ্র মোদী, ভারতকে তিনি আন্তর্জাতিক শক্তিতে পরিণত করছেন— মন্তব্য তাঁর।

Advertisement

বুধবারও মোদীর নিজের রাজ্য গুজরাতে দাঁড়িয়েই মোদীর প্রশংসা করেছেন নেতানইয়াহু। বিভিন্ন ক্ষেত্রে ভারত-ইজরায়েল যৌথ উদ্যোগের উপর জোর দিয়েছেন তিনি। পর্যটক হিসেবে নয়, তরুণ ইজরায়েলিরা কর্মসূত্রে ভারতে আসুন, এমনটাই তিনি চান, ইঙ্গিত নেতানইয়াহুর।

গুজরাতের অমদাবাদে এক কর্মসূচিতে এ দিন যৌথ ভাবে অংশ নেন মোদী এবং নেতানইয়াহু। নিজের ভাষণে ভারতের প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন ইজরায়েলের নেতা। মোদী সম্পর্কে নেতানইয়াহু বলেন, ‘‘তাঁর নেতৃত্বের দৃষ্টিভঙ্গিতে যে শক্তি রয়েছে, সেই শক্তি দ্বারাই প্রধানমন্ত্রী মোদী ভারতকে বদলে দিচ্ছেন। তিনি ভারতে বিপ্লব ঘটাচ্ছেন। ভারতকে ভবিষ্যতে নিয়ে যাচ্ছেন মোদী, নিয়ে যাচ্ছেন পৃথিবীর বৃহৎ শক্তিগুলির অন্যতম হিসেবে।’’

Advertisement

আরও পড়ুন: বাহিনীর প্রস্তুতি খতিয়ে দেখতে সুখোই সফরে নির্মলা

আরও পড়ুন: দিল্লি নিয়ে চাপ দিচ্ছে আমেরিকা: পাকিস্তান

ভারত এবং ইজরায়েলের যৌথ উদ্যোগের উপর এ দিন জোর দিয়েছেন নেতানইয়াহু। তিনি বলেছেন, ‘‘আমি চাই তরুণ ইজরায়েলিরা ভারতে শুধু একটা ব্যাকপ্যাক নিয়ে না এসে ল্যাপটপ নিয়ে আসুন।’’ ভারত-ইজরায়েল যৌথ উদ্যোগের সক্ষমতা অসীম, এমন মন্তব্যও এ দিন করেছেন নেতানইয়াহু। দু’দেশের উদ্ভাবকদের এবং উদ্যোগপতিদের পরস্পরের সঙ্গে হাত মিলিয়ে কাজ করার আহ্বানও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন