সঙ্ঘ মন্ত্রিসভায় ছড়ি ঘোরাচ্ছে, খোঁচা রাহুলের

রাজ্যের ব্যবসায়ীদের সঙ্গে কথোপকথনে নীরব মোদীর কেলেঙ্কারির কথা টেনে আনেন রাহুল।

Advertisement

সংবাদ সংস্থা

কারনা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০১৮ ০৩:৪৮
Share:

চা-বিরতি: জনসম্পর্ক যাত্রায় রাহুল গাঁধী। বুধবার কর্নাটকের টুমকুরে। ছবি: পিটিআই।

নরেন্দ্র মোদীর মন্ত্রীদের দফতরে বসে থাকেন আরএসএসের নেতারা। তাঁদের নির্দেশেই দেশ চলছে। আর শেষ হতে বসেছে ভারতের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলি। কর্নাটকে ভোটের প্রচারে গিয়ে এই অভিযোগ আনলেন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। পেট্রল, ডিজেলের লাগামছাড়া দামের জন্যও এ দিন প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন তিনি।

Advertisement

রাজ্যের ব্যবসায়ীদের সঙ্গে কথোপকথনে নীরব মোদীর কেলেঙ্কারির কথা টেনে আনেন রাহুল। বলেন, ‘‘নীরব মোদী আর মেহুল চোক্সী কে? আপনি যদি রিজার্ভ ব্যাঙ্কের মতো প্রতিষ্ঠানকে সম্মান না করেন, তা হলেই এই ধরনের দুর্নীতিগ্রস্ত ব্যবসায়ীরা ডালপালা মেলতে পারেন’’— মন্তব্য রাহুলের। মোদীর নোট বাতিলের সিদ্ধান্ত নিয়ে আরবিআইয়ের প্রাক্তন গভর্ণর রঘুরাম রাজনের আপত্তির কথা টেনে আনেন তিনি। বলেন, কেন্দ্রের অর্থমন্ত্রী এমনকী গোটা মন্ত্রিসভাই নোট বাতিল নিয়ে সিদ্ধান্তের কথা জানতেনই না। নোট বাতিলের আগে মন্ত্রীদের ঘরের মধ্যে আটকে রাখা হয়েছিল। এ দিনও কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়ালকে নিশানা করেন রাহুল। ব্যাঙ্কের ৬৫০ কোটি টাকা ঋণ নিয়ে শোধ করেননি, এমন এক ব্যবসায়ীর সঙ্গে গয়ালের যোগ নিয়ে গত কালই অভিযোগ এনেছিলেন রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন