কালামের শেষকৃত্যে মোদী এলেও থাকছেন না জয়ললিতা

আগামিকাল প্রাক্তন রাষ্ট্রপতি এ পি জে আব্দুল কালামের শেষকৃত্যে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৫ ০৪:২৫
Share:

আগামিকাল প্রাক্তন রাষ্ট্রপতি এ পি জে আব্দুল কালামের শেষকৃত্যে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

নয়াদিল্লির পালাম বিমানবন্দর থেকে একটি বিশেষ বিমানে আজ কালামের দেহ তামিলনাড়ুর রামেশ্বরমে নিয়ে যাওয়া হয়। বিমানবন্দরে দাঁড়িয়ে কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রী বেঙ্কাইয়া নায়ডু বলেন, ‘‘আগামিকাল প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতির শেষকৃত্যে যোগ দিতে যাবেন প্রধানমন্ত্রী।’’ সূত্রের খবর, মোদী সকাল সকালই রামেশ্বরমে পৌঁছে যাবেন। তবে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা স্বাস্থ্যের কারণে কালামের শেষকৃত্যে উপস্থিত থাকতে পারবেন না বলে জানিয়েছেন। বুধবার একটি বিবৃতি দিয়ে জয়ললিতা বলেছেন, ‘‘প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতির প্রতি আমার যথেষ্ট শ্রদ্ধা রয়েছে। ওঁর শেষকৃত্যে যোগ দেওয়ার ইচ্ছে ছিল। কিন্তু স্বাস্থ্যের কারণে আমি যেতে পারছি না।’’

তামিলনাড়ু প্রশাসন সূত্রে খবর, মুখ্যমন্ত্রী নিজে উপস্থিত থাকতে না পারলেও, থাকবেন রাজ্যের বেশ কয়েক জন মন্ত্রী। আব্দুল কালামের প্রতি শ্রদ্ধা জানাতে বৃহস্পতিবার রাজ্যে ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার।

Advertisement

প্রাক্তন রাষ্ট্রপতির দেহ রামেশ্বরমে পৌঁছয় আজ দুপুরে। নয়াদিল্লি থেকে বায়ুসেনার বিশেষ বিমানে মাদুরাই নিয়ে আসা হয় কালামের দেহ। তার পর রামনাথপুরম জেলার মণ্ডপম ক্যাম্পে হেলিকপ্টারে করে উড়িয়ে নিয়ে যাওয়া হয় তাঁর দেহ। আব্দুল কালামের দেহ নিতে তাঁর আত্মীয়েরা, রাজ্যপাল কে রোসাইয়া এবং রাজ্যের অর্থমন্ত্রী পনিরসেলভম মণ্ডপম ক্যাম্পে অপেক্ষা করছিলেন। দেহ পৌঁছনোর পর সেনা, বায়ুসেনা এবং নৌবাহিনী কালামকে গার্ড অব অনার দেয়।

রামেশ্বরমের স্থানীয় এক বাসস্ট্যান্ডের কাছে একটি বেদিতে রেখে দেওয়া হয়েছে প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতির দেহ। সাধারণ মানুষ যাতে শ্রদ্ধা জানাতে পারেন, তার জন্য আজ রাত ৮টা পর্যন্ত সেখানে তাঁর দেহ রেখে দেওয়া হবে। রাত ৮টার পর কালামের পরিবারের হাতে দেহ তুলে দেওয়া হবে।

এই সংক্রান্ত খবর

জাতীয় শোক ভুলে ঝুমুর নাচে গগৈ, ক্ষুব্ধ বিরোধীরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন