আস্থানার বিরুদ্ধে আরও মামলা

অলোক বর্মার নেতৃত্বে সিবিআই আস্থানার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগে এফআইআর দায়ের করেছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৮ ০৪:৩৫
Share:

রাকেশ আস্থানা। —ফাইল চিত্র।

সিবিআইয়ের আরও এক অফিসার নরেন্দ্র মোদীর আস্থাভাজন বলে পরিচিত রাকেশ আস্থানার দিকে আঙুল তুললেন। সিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার এস এস গুর্ম দিল্লি হাইকোর্টে মামলা ঠুকে অভিযোগ জানিয়েছেন, সিবিআইয়ের স্পেশাল ডিরেক্টর আস্থানা আদালতকে বাছাই করা কিছু তথ্য দিয়ে ভুল পথে চালিত করার চেষ্টা করছেন। মঙ্গলবারই সিবিআইয়ের ডেপুটি পুলিশ সুপার অজয় কুমার বস্‌সি সুপ্রিম কোর্টে মামলা করে অভিযোগ করেন, আস্থানার সঙ্গে দুর্নীতিগ্রস্তদের যোগাযোগ রয়েছে।
অলোক বর্মার নেতৃত্বে সিবিআই আস্থানার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগে এফআইআর দায়ের করেছিল। বর্মা ও আস্থানাকে ছুটিতে পাঠানোর পর সরকার বস্‌সি ও গুর্মকে দিল্লির বাইরে বদলি করে। তাঁর বিরুদ্ধে এফআইআর খারিজ করার জন্য আদালতে মামলা করেন আস্থানা।

Advertisement

গুর্মের অভিযোগ, সিবিআই আস্থানাকেই বাঁচানোর চেষ্টা করবে, এমন আশঙ্কা করার যথেষ্ট কারণ রয়েছে। গুর্মের সংশয় উস্কে দিয়েই আজ আস্থানার ঘনিষ্ঠ ডিএসপি দেবেন্দ্র কুমারের জামিনের কার্যত বিরোধিতা করেনি সিবিআই। দেবেন্দ্র ৫০ হাজার টাকার বন্ডে জামিন পেয়ে গিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন