Indian Army

কামানের গোলা ছিটকে মৃত্যু তিন গ্রামবাসীর, গয়ায় সেনাছাউনিতে অনুশীলন চলাকালীন বিপত্তি

বুধবার সকালে গয়ায় সেনাশিবিরে প্রতিদিনের মতোই চলছিল অনুশীলন। সেই সময় কামানের একটি গোলা ছিটকে বেরিয়ে যায়। তা গিয়ে পড়ে মাঠে। সেখানেই তিন জনের মৃত্যু হয়।

Advertisement

সংবাদ সংস্থা

গয়া শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ১৬:২৯
Share:

গয়ায় গোলা ছিটকে পড়ে মৃত্যু তিন গ্রামবাসীর। — প্রতীকী ছবি।

ভারতীয় সেনার ছাউনিতে চলছিল কামানের গোলা ছোড়ার অনুশীলন। আচমকাই একটি গোলা শুটিং রেঞ্জ পেরিয়ে গিয়ে পড়ে পাশের গ্রামে। সেই সময় মাঠে কাজ করছিলেন অনেকে। আচমকা পড়া গোলায় মৃত্যু হয়েছে ৩ গ্রামবাসীর। ঘটনাটি ঘটেছে বিহারের গয়া জেলায়।

Advertisement

গয়ার বারাচাট্টি থানার অন্তর্গত গুলারভেদ গ্রাম। পাশেই সেনাছাউনি। বুধবার সকালে সেখানেই কামানের গোলা ছোড়ার অনুশীলনে রত ছিলেন সেনাকর্মীরা। সেই সময় আচমকাই ১টি গোলা ছুটে বেরিয়ে ছাউনি পেরিয়ে গ্রামের দিকে চলে যায়। সেই সময় মাঠে অনেকেই কাজ করছিলেন। মাঠেই গোলাটি গিয়ে পড়ে এবং সঙ্গে সঙ্গে বিকট শব্দে বিস্ফোরণ। বিস্ফোরণস্থলের আশপাশেই কাজ করছিলেন ৭ জন। তাঁরা প্রত্যেকেই আহত হন। তড়িঘড়ি তাঁদের নিকটবর্তী অনুগ্রহ নারায়ণ মগধ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা ৩ গ্রামবাসীকে মৃত বলে ঘোষণা করেন। মৃতদের মধ্যে রয়েছেন ১ মহিলাও।

গয়ার পুলিশ সুপার আশিস ভারতী জানিয়েছেন, আহত বাকি ৩ জনের মধ্যে ২ মহিলার অবস্থা আশঙ্কাজনক। ঘটনাস্থল পরিদর্শন করতে গিয়েছে পুলিশের একটি বিশেষ দল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন