দেখি গরুর মাংস আছে কি না! ব্যাগ না খোলায় মার মুসলিম দম্পতিকে

উত্তরপ্রদেশের সেই ভয়ঙ্কর ঘটনার ছায়া মধ্যপ্রদেশেও। স্বঘোষিত ‘গো রক্ষক’দের হাতে এ বার মার খেতে হল মুসলিম দম্পতিকে। মধ্যপ্রদেশের হরদা জেলায় এই ঘটনা ঘটেছে বুধবার। স্থানীয় উগ্র হিন্দুত্ববাদী সংগঠন গো রক্ষা সমিতির সাত সদস্য স্টেশনে দাঁড়িয়ে থাকা কুশিনগর এক্সপ্রেসের একটি কামরায় উঠে মুসলিম যাত্রীদের ব্যাগ পরীক্ষা করতে চায়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০১৬ ১৪:০৪
Share:

উত্তরপ্রদেশের সেই ভয়ঙ্কর ঘটনার ছায়া মধ্যপ্রদেশেও। স্বঘোষিত ‘গো রক্ষক’দের হাতে এ বার মার খেতে হল মুসলিম দম্পতিকে।

Advertisement

মধ্যপ্রদেশের হরদা জেলায় এই ঘটনা ঘটেছে বুধবার। স্থানীয় উগ্র হিন্দুত্ববাদী সংগঠন গো রক্ষা সমিতির সাত সদস্য স্টেশনে দাঁড়িয়ে থাকা কুশিনগর এক্সপ্রেসের একটি কামরায় উঠে মুসলিম যাত্রীদের ব্যাগ পরীক্ষা করতে চায়। তাদের কাছে নাকি খবর ছিল, এই কামরায় কেউ গরুর মাংস নিয়ে যাচ্ছেন। অনেক যাত্রীই গোলমাল এড়াতে ব্যাগ পরীক্ষা করাতে রাজি হন। রাজি হননি নাসিমা বানু আর তাঁর স্বামী মহম্মদ হুসেন। কোন অধিকারে ব্যাগ পরীক্ষা করছে ওই যুবকরা, প্রশ্ন তোলেন নাসিমা। কথা না শোনায় এর পর ব্যাগ কেড়ে নেওয়ার চেষ্টা করে হামলাকারীরা। বাধা দিলে তাঁদের মারধর করা হয় বলেও অভিযোগ করেছেন নাসিমা।

আশপাশের কিছু লোকজন এবং পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নাসিমার আশঙ্কা, না হলে তাঁদের খুবই খারাপ পরিণতি হতে পারত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন