J. P. Nadda

J. P. Nadda: বিদেশিদের দলের কর্মকাণ্ড বোঝালেন নড্ডা

দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সোমবার বিজেপির জাতীয় সভাপতি জগৎপ্রকাশ নড্ডা ১৪টি দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন।

Advertisement

সংবাদ সংস্থা

সংবাদ সংস্থা  শেষ আপডেট: ১৮ মে ২০২২ ০৮:০০
Share:

ফাইল ছবি

ভারতীয় জনতা পার্টির কর্মকাণ্ড, কর্মপদ্ধতি, ভবিষ্যৎ পরিকল্পনা সব কিছু দেশের গণ্ডি ছাপিয়ে অন্য দেশেগুলির সামনে তুলে ধরতে অভিনব সভার আয়োজন করল বিজেপি।

Advertisement

দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সোমবার বিজেপির জাতীয় সভাপতি জগৎপ্রকাশ নড্ডা ১৪টি দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন। বিজেপির বিদেশ সংক্রান্ত বিষয়ের দায়িত্বপ্রাপ্ত বিজয় চৌথাইওয়ালে বলেছেন, ‘‘আগামী নির্বাচনে বিজেপির জয়ের কৌশল কী হতে চলেছে বা দলের প্রতিপত্তি বাড়াতে আগামী পরিকল্পনা কী— এই সমস্ত বিষয়েই অধিকাংশ প্রশ্ন করেছেন অতিথিরা।’’

সে দিনের অনুষ্ঠানে আমেরিকা, অস্ট্রেলিয়া, ভুটান, কানাডা, ডেনমার্ক, ডমিনিকা, ফিজি রিপাবলিক, ইন্দোনেশিয়া, ইজ়রায়েল, কেনিয়া, নিউজ়িল্যান্ড, শ্রীলঙ্কা, ফিলিপিন্স, সুরিনামের প্রতিনিধিরা ছিলেন। বিদেশি কূটনীতিবিদদের সঙ্গে এটি নড্ডার দ্বিতীয় বৈঠক বলে জানিয়েছেন বিজয়। বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা জানিয়ে সভা শুরু করেন নড্ডা। ভারত গড়ায় বিদেশিদের অবদানের কথা বলেন তিনি। সুরিনাম ও ইন্দোনেশিয়া থেকে আসা ভারতীয় বংশোদ্ভুত প্রতিনিধিদের বিশেষ উল্লেখ করেন।

Advertisement

এর পরে দেশ গঠনে বিজেপির ভূমিকা, দলের গঠনতন্ত্র, মোর্চা, কর্মপদ্ধতি, দলের ভিতরে কাজের স্বাধীনতা, দলের কর্মকাণ্ডের মত বিভিন্ন বিষয় অতিথিদের সামনে তুলে ধরা হয়। দলের মানবিক দিকটিও তুলে ধরেন নড্ডা। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের আবহে ইউক্রেনে আটকে থাকা পড়ুয়াদের পরিবারের সঙ্গে কী ভাবে দলীয় কর্মীরা যোগাযোগ রেখেছিলেন, ভরসা জুগিয়েছিলেন কিংবা করোনা কালে কেমন করে টিকা দিয়ে, স্যানিটাইজ়ার, মাস্ক বিলি করে দেশবাসীর মধ্যে সচেতনতা গড়ে তোলা হয়েছে— সবই উঠে এসেছে সে দিনের আলোচনায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন