nagaland

Nagaland Firing: ফের উত্তেজনা ছড়াল নাগাল্যান্ডে, সেনা ঘাঁটিতে আক্রমণ গ্রামবাসীদের, নিহত আরও এক

শনিবার রাতে নাগাল্যান্ডের মন জেলার ওটিং গ্রামে নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত ১৩ জন গ্রামবাসী নিহত হয়েছিলেন। মৃত্যু হয় এক নিরাপত্তারক্ষীরও।

Advertisement

সংবাদ সংস্থা

কোহিমা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২১ ২২:৩২
Share:

রবিবার সন্ধ্যাতেও অশান্তি ছড়াল নাগাল্যান্ডের মন জেলায়।

রবিবার সন্ধ্যাতেও অশান্তি ছড়াল নাগাল্যান্ডের মন জেলায়। আসাম রাইফেলসের ঘাঁটিতে আক্রমণ করতে গিয়ে প্রাণ হারালেন আরও এক গ্রামবাসী।

শনিবার রাতে নাগাল্যান্ডের মন জেলার ওটিং গ্রামে নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত ১৩ জন গ্রামবাসী নিহত হয়েছেন। মৃত্যু হয়েছে এক নিরাপত্তারক্ষীরও। ওই ঘটনার পর ইতিমধ্যেই রাজ্য জুড়ে উত্তেজনা ছড়িয়েছে। রবিবার সন্ধ্যাতেও তার রেশ দেখা গেল।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, সন্ধ্যার দিকে আসাম রাইফেলসের একটি ঘাঁটিতে আক্রমণ করে গ্রামবাসীদের একাংশ। পুলিশের দাবি, নিরাপত্তারক্ষীদের ঘাঁটি ভেঙে জ্বালিয়ে দেওয়ার পরিকল্পনা ছিল বিক্ষোভকারীদের। ওই ঘটনায় আরও এক জনের মৃত্যু হয়েছে। শনিবার রাত থেকে এখনও পর্যন্ত মোট ১৫ জন মারা গিয়েছেন বলে জানানো হয়েছে প্রশাসনের তরফে।

নতুন করে যাতে উত্তেজনা যাতে ছড়াতে না পারে, সে কারণে মন জেলা জুড়ে ইন্টারনেট এবং এসএমএস পরিষেবা আগেই বন্ধ করে দিয়েছে প্রশাসন। নির্দেশে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ, ফেসবুকের মাধ্যমে যাতে ভুয়ো খবর বা ছবি ছড়াতে না পারে সে কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

আসাম রাইফেলসের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, ‘গোয়েন্দা সূত্রে খবর পেয়েই সন্ত্রাসবাদীদের ধরতে ওটিং গ্রামে অভিযান চালায় সেনা জওয়ানরা।’ এই গুলিচালনার ঘটনায় নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রীও নেইফিউ রিও তদন্তের নির্দেশ দিয়েছেন। তদন্তের জন্য একটি উচ্চ পর্যায়ের তদন্তকারী দল গঠন করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন