National News

রাজধানীতে রেস্তোরাঁর বাইরে নাগা তরুণীকে ধর্ষণ

পার্ক স্ট্রিট কাণ্ডের ছায়া এ বার দিল্লির হজ খাসে। মাঝ রাতে পার্টি ফেরতা এক তরুণীকে গাড়িতে বাড়ি পৌঁছে দেওয়ার কথা বলে ধর্ষণ করা হল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৭ ১২:৫৬
Share:

প্রতীকী ছবি।

পার্ক স্ট্রিট কাণ্ডের ছায়া এ বার দিল্লির হজ খাসে।

Advertisement

মাঝ রাতে পার্টি ফেরতা এক তরুণীকে গাড়িতে বাড়ি পৌঁছে দেওয়ার কথা বলে ধর্ষণ করা হল। দিল্লির একটি নামজাদা পাবের কার পার্কিং-এর ওই ঘটনার পর থেকেই ফেরার অভিযুক্ত। রবিবার রাতের ঘটনার ট্রমা এখনও কাটিয়ে উঠতে পারেননি নাগাল্যান্ডের ওই তরুণী। তাঁর অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে দিল্লি পুলিশ।

কলকাতার পার্ক স্ট্রিটের মতোই বিখ্যাত দিল্লির হজ খাস। নামী দামি বস্ত্র বিপনি এবং রেস্তোরাঁ-পাবের জন্য এই এলাকার প্রসিদ্ধি দুনিয়াজোড়া। পুলিশের কাছে করা অভিযোগে বছর চব্বিশের ওই তরুণী জানিয়েছেন, বন্ধু এবং তুতো ভাইবোনদের সঙ্গে হজ খাসের এক রেস্তোরাঁয় পার্টিতে গিয়েছিলেন তিনি। রাত সাড়ে ১১টা নাগাদ পার্টি শেষ হওয়ার পর তিনি বাড়ি ফেরার জন্য রেস্তোরাঁর বাইরে আসেন। সেই সময় ওই রেস্তোরাঁ থেকে বেরনো এক ব্যক্তি তিনি কোথায় যাবেন তা জিজ্ঞেস করেন। বাড়ির ঠিকানা বলার পরে ওই ব্যক্তি তাঁকে গাড়ি করে বাড়িতে পৌঁছে দেওয়ার কথা বলেন। অপরিচিত হলেও তাঁর আন্তরিকতা দেখে রাজি হয়ে যান ওই তরুণী। এর পরে গাড়ি বের করবেন বলে ওই তরুণীকে নিয়ে তিনি পার্কিং এলাকায় যান। কিন্তু, গাড়ির দিকে না গিয়ে পাশের একটি ফাঁকা জায়গায় জোর করে তরুণীকে টেনে নিয়ে গিয়ে তাঁকে ধর্ষণ করেন তিনি।

Advertisement

আরও পড়ুন: প্রচার কৌশল পাল্টালেন মোদী, তীব্র আক্রমণ সপা এবং কংগ্রেসকে

পুলিশ জানিয়েছে, রাত দুটো নাগাদ ওই তরুণী স্থানীয় থানায় গিয়ে অভিযোগ করেন। পুলিশ জানিয়েছে, নাগাল্যান্ডের বাসিন্দা ওই তরুণী কর্মসূত্রে দিল্লিতে থাকেন। অভিযোগে তিনি জানিয়েছেন, ওই রাতে রেস্তোরাঁর পার্কিং এলাকায় তাঁকে ধর্ষণ করা হয়। ওই ব্যক্তির হাত থেকে কোনও রকমে পালিয়ে থানায় আসেন তিনি। দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার চিন্ময় বিসবাল বলেন, ‘‘বাড়ি পৌঁছে দেওয়ার নাম করে অভিযুক্ত ওই তরুণীকে ধর্ষণ করে বলে অভিযোগ। অভিযুক্তের খোঁজে তল্লাশি চলছে। ওই এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।’’

ঠিক একই রকম ভাবে ২০১২ সালের ৫ ফেব্রুয়ারি রাতে পার্ক স্ট্রিটের একটি হোটেলের সামনে থেকে সুজেট নামে এক যুবতীকে বাড়ি পৌঁছে দেওয়ার নাম করে গাড়িতে তোলে পাঁচ যুবক। তার পরে চলন্ত গাড়িতে ধর্ষণ করে তাঁকে রাস্তায় ফেলে দেয় তারা। সেই ঘটনার জল অনেক দূর গড়িয়ে ছিল। দোষীদের সকলেই শাস্তি পেয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন