National News

‘হাও ইজ দ্য জোশ?’, মোদী প্রশ্ন ছুড়তেই পাল্টা এল ‘হাই স্যর!’

মুম্বইয়ে ন্যাশনাল মিউজিয়াম অব ইন্ডিয়ান সিনেমা-র উদ্বোধনে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেখানে তাঁর মুখেই শোনা গিয়েছে ওই ডায়লগটি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৯ ১৪:৫৭
Share:

মুম্বইয়ে ন্যাশনাল মিউজিয়াম অব ইন্ডিয়ান সিনেমার উদ্বোধনে মোদী। ছবি সৌজন্য এএনএআই।

পোডিয়ামে উঠেই শ্রোতাদের চমকে দিয়ে তাদের উদ্দেশে একটা ডায়লগ ছুড়ে দিলেন তিনি— ‘হাও ইজ দ্য জোশ?’ এক মুহূর্ত দেরি না করে শ্রোতাদের মধ্যে থেকে সমস্বরে উত্তর এল ‘হাই স্যর!’

Advertisement

যিনি ডায়লগটা শ্রোতাদের উদ্দেশে ছুড়ে দিয়েছিলেন তিনি আর কেউ নন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ডিজিটালি তিনি সাউন্ড, এ কথা আর কারও অজানা নেই। কিন্তু সিনেমার ব্যাপারেও যে তিনি পিছিয়ে নেই তারই একটা নমুনা দিলেন শনিবারই।

ওই দিন মুম্বইয়ে ন্যাশনাল মিউজিয়াম অব ইন্ডিয়ান সিনেমা-র উদ্বোধনে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেখানে তাঁর মুখেই শোনা গিয়েছে ওই ডায়লগটি।

Advertisement

ডায়লগটি ভিকি কৌশল অভিনীত ‘উরি’ ছবির। সম্প্রতি মুক্তি পেয়েছে ছবিটি। ২০১৬-য় ভারতীয় সেনার সার্জিক্যাল স্ট্রাইকের উপর আধারিত এই ছবিটি। মুক্তি পাওয়ার পর থেকেই ছবিটি দারুণ হিট করেছে। দর্শকদের মধ্যেও ব্যাপক সাড়া ফেলে দিয়েছে। ‘উরি’র ক্রেজ থেকে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বাদ যাননি তাঁর মুখে ওই ছবির ডায়লগই তা বলে দিচ্ছে!

২০১৬-র ১৮ সেপ্টেম্বর জম্মু-কাশ্মীরের উরির সেনা ক্যাম্পে হামলা চালিয়েছিল পাক জঙ্গিরা। ১৯ জন সেনা নিহত হয়েছিল সে দিনের হামলায়। এর বদলা নিতে পাকিস্তানে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক চালায় ভারতীয় সেনা। সেই অপারেশনে বহু জঙ্গিঘাঁটি এবং বেশ কয়েক জন জঙ্গিকে খতম করা হয় বলে সেনা সূত্রে জানানো হয়েছিল। আর এই সার্জিক্যাল স্ট্রাইকের ঘটনাটা হয়েছে নরেন্দ্র মোদীর জমানাতেই। যে সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে গর্ববোধ করেন খোদ মোদী।

আরও পড়ুন: বফর্সের চেয়েও শক্তিশালী, সেনার হাতে এল কে-৯ বজ্র ট্যাঙ্ক

ভিকি কৌশল অভিনীত ‘উরি’ ছবি সেই ঘটনাটাকেই তুলে ধরার চেষ্টা করেছে। তাঁর জমানায় ঘটে যাওয়া এমন একটি ঘটনাকে কেন্দ্র করে ছবি নিয়ে কার্যত খুশি মোদীও। তাই ‘উরি’র জোশও ওই ধরা পড়ে তাঁর গলায়।

আরও পড়ুন: পুলিশ অফিসারের পা ধরে কাঁদছেন বৃদ্ধা! দেশের সেরা থানাতেই অমানবিকতার নজির

প্রধানমন্ত্রীর গলায় ওই ডায়লগ শুনে খুশি ‘উরি’র কলাকুশলীরা। ভিকি কৌশল ও ইয়ামি গৌতম দু’জনেই উচ্ছ্বসিত। ইয়ামি যেমন সঙ্গে সঙ্গেই টুইট করে লেখেন, “দ্য জোশ ইজ হাই স্যর।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন