আয়কর জুজু দেখাচ্ছেন মোদী, খোঁচা লালুর

লালুর বক্তব্য, কর্নাটকের মন্ত্রীর বাড়িতে আয়কর হানা নজিরবিহীন। গুজরাতের কংগ্রেস বিধায়কদের ভয় দেখাতেই তা করা হয়েছে বলে সংশয় প্রকাশ করেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রাঁচী শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৭ ০৩:৩০
Share:

আনুগত্য: বাড়িয়ে দেওয়া পিকদানি ব্যবহার লালুর। রাঁচীতে বৃহস্পতিবার। ছবি: পার্থ চক্রবর্তী

দেশে জরুরি অবস্থা জারি করেছে নরেন্দ্র মোদী সরকার। কর্নাটকে কংগ্রেস মন্ত্রী শিবকুমারের বাড়িতে আয়কর হানা প্রসঙ্গে এমনই মন্তব্য করলেন লালুপ্রসাদ যাদব।

Advertisement

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় আজ রাঁচীর সিবিআই আদালতে হাজিরার পর সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘‘বিরোধী দলের নেতাদের আয়কর, সিবিআইয়ের জুজু দেখাচ্ছেন মোদী, অমিত শাহ।’’ লালুর বক্তব্য, কর্নাটকের মন্ত্রীর বাড়িতে আয়কর হানা নজিরবিহীন। গুজরাতের কংগ্রেস বিধায়কদের ভয় দেখাতেই তা করা হয়েছে বলে সংশয় প্রকাশ করেন তিনি। আরজেডি শীর্ষনেতার প্রশ্ন— ‘পানামা পেপারস’ কেলেঙ্কারিতে অভিযুক্ত ভারতীয়দের বাড়িতে কেন তল্লাশি চলছে না? নীতীশের দিকেও তোপ দাগেন লালু। তাঁর কথায়, ‘‘পায়ে পিষে কাউকে মারার আগে শুঁড়ে পেঁচিয়ে তোলে হাতি। মোদী ও শাহ নীতীশকে পেঁচিয়ে তুলছেন।’’ আছাড় খাওয়ার পরই নীতীশ তা টের পারবেন বলে লালু মন্তব্য করেন। বিহারের মুখ্যমন্ত্রীকে ‘ডিগবাজি খাওয়া লোক’ও বলেন। জানান, ২৭ অগস্ট পটনায় ধর্মনিরপেক্ষ দলগুলিকে নিয়ে জনসমাবেশের জন্য তিনি প্রস্তুত হচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন