Narendra Modi

Narendra Modi and Rahul Gandhi: রাহুলদের বিরুদ্ধে ফের সরব মোদী

সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের জন্য স্থানান্তরিত হওয়া প্রতিরক্ষা মন্ত্রকের নতুন অফিসের আজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ০৬:০১
Share:

প্রতিরক্ষা মন্ত্রকের নয়া কমপ্লেক্সের উদ্বোধনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। বৃহস্পতিবার। পিটিআই

সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের জন্য স্থানান্তরিত হওয়া প্রতিরক্ষা মন্ত্রকের নতুন অফিসের আজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর পরেই সেন্ট্রাল ভিস্তা নিয়ে রাহুল গাঁধী-সহ বিরোধীদের সমালোচনাকে ব্যক্তিগত ‘এজেন্ডা’ বলে উল্লেখ করেন মোদী।
আজ প্রধানমন্ত্রী জানিয়েছেন, সকলেই দেখেছেন কী ভাবে কিছু মানুষ সেন্ট্রাল ভিস্তা প্রকল্প আটকে দেওয়ার জন্য অন্তর্ঘাত করেছেন। ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে গিয়ে তাঁরা ভুয়ো তথ্য ছড়িয়েছেন। কিন্তু বিভিন্ন মন্ত্রকের অফিসের জরাজীর্ণ অবস্থা নিয়ে কেউই মুখ খোলেননি। নয়া প্রতিরক্ষা ভবন তৈরি কতটা আবশ্যিক, সেই নিয়েও নীরব থেকেছেন তাঁরা। যদি সত্যিই এ বিষয়ে তাঁরা মুখ খোলেন, তা হলে সমস্ত মিথ্যা সামনে চলে আসবে।

Advertisement

করোনা অতিমারিতে সেন্ট্রাল ভিস্তা প্রকল্প বন্ধ রেখে সেই অর্থ অতিমারি প্রতিরোধে ব্যয়ের আর্জি জানিয়েছিলেন রাহুল। সেই বিষয়টি উল্লেখ করে মোদী বক্তব্য, রাহুল ও কংগ্রেস সরকারকে চিকিৎসা পরিকাঠামো শক্তিশালী করার আবেদন জানিয়েছিলেন।

এর পরেই মোদী জানান, মধ্য দিল্লির কস্তুরবা গাঁধী মার্গ এবং আফ্রিকা অ্যাভিনিউয়ে প্রতিরক্ষা মন্ত্রকের যে নতুন অফিস তৈরি হচ্ছে, তার থেকেই বোঝা যাচ্ছে সশস্ত্র বাহিনীকে কতটা গুরুত্ব দিচ্ছে সরকার। সেন্ট্রাল ভিস্তা নিয়ে ভুয়ো তথ্য ছড়ানো বরদাস্ত করা হবে না বলেও জানিয়েছেন মোদী।

Advertisement

সংবাদমাধ্যকেও আজ একহাত নিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর বক্তব্য, গুরুত্বপূর্ণ মন্ত্রকগুলির ভবন কী অবস্থায় রয়েছে, তা তুলে ধরতে ব্যর্থ সংবাদমাধ্যম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন