Tamil Nadu Incident

ডাক্তারি প্রবেশিকার প্রবল চাপ, সইতে না পেরে কীটনাশক খেলেন পড়ুয়া

তামিলনাড়ুতে ডাক্তারির প্রবেশিকা পরীক্ষায় বসে প্রথম বার সুযোগ পাননি তরুণী। দ্বিতীয় বার পরীক্ষায় বসার আগে তিনি আত্মহত্যার সিদ্ধান্ত নেন। কীটনাশক খেয়ে আত্মঘাতী হয়েছেন ওই তরুণী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

চেন্নাই শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ১২:০৯
Share:

—প্রতীকী চিত্র।

পড়াশোনার চাপ সহ্য করতে না পেরে কীটনাশক খেয়ে আত্মহত্যা করলেন তরুণী। ডাক্তারির প্রবেশিকা পরীক্ষায় বসেছিলেন তিনি। কিন্তু প্রথম বারে সুযোগ পাননি। দ্বিতীয় বার পরীক্ষায় বসার প্রস্তুতি চলছিল। তার আগেই আত্মঘাতী হলেন।

Advertisement

ঘটনাটি তামিলনাড়ুর কল্লাকুরিচী এলাকার। সেখানকার বাসিন্দা ভৈরবী নামের তরুণী আত্মহত্যা করেছেন। ডাক্তারির প্রবেশিকা পরীক্ষার চাপ তিনি সহ্য করতে পারেননি বলে অভিযোগ। ওই পরীক্ষা সংক্রান্ত উদ্বেগ থেকে তিনি মানসিক অবসাদে ভুগছিলেন। তারই ফলশ্রুতিতে এই মৃত্যু।

পুলিশ জানিয়েছে, বাড়ির কাউকে না জানিয়ে কীটনাশক খেয়েছিলেন তরুণী। তিন দিন পরে তিনি মারা গিয়েছেন। এই তিন দিনেও কীটনাশক খাওয়ার কথা তিনি কাউকে জানাননি। আচমকা সংজ্ঞা হারালে তাঁকে হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যেরা। সেখানেই তাঁর মৃত্যু হয় এবং কীটনাশকের কথা জানতে পারেন সকলে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ডাক্তারির প্রবেশিকা পরীক্ষায় বসার জন্য নিয়মিত কোচিং সেন্টারে যাচ্ছিলেন তরুণী। কিন্তু তিনি এই পড়াশোনার সঙ্গে মানিয়ে নিতে পারছিলেন না। বাবা, মায়ের সঙ্গেও সে বিষয়ে কথা বলেছিলেন। অভিভাবকেরা তাঁকে মন দিয়ে পড়াশোনা করা এবং আরও পরিশ্রম করার বিষয়ে উৎসাহ দেন। মৃতের ভাই বলেন, ‘‘দিদি এমবিবিএস করতে চাইত। কিন্তু পরীক্ষা দিলেও সুযোগ পায়নি। পড়া বুঝতে পারছে না বলে অভিযোগ করত। কম নম্বর পাওয়ার ভয় পেত।’’ এর পরেই চরম সিদ্ধান্ত নেন তরুণী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন