Kota

‘আর পড়তে চাই না’! বাবা-মাকে মোবাইলে মেসেজ পাঠিয়ে ঘর ছাড়লেন কোটার নিট পড়ুয়া

পুলিশ জানিয়েছে, ওই নিট পড়ুয়ার নাম রাজেন্দ্র মীনা। তিনি গঙ্গারামপুরে বামনবাসের বাসিন্দা। নিট পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ১৪:১৮
Share:

নিট পড়ুয়ার সেই মেসেজ। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

তিনি আর পড়তে চান না। বাবা-মায়ের উদ্দেশে এসএমএস করে বাড়ি থেকে উধাও হয়ে গেলেন রাজস্থানের কোটার এক নিট পড়ুয়া। মোবাইলে পুত্রের মেসেজ পেয়েই দিশাহারা বাবা-মা। একটি নিখোঁজ ডায়েরিও করেছেন তাঁরা।

Advertisement

পুলিশ জানিয়েছে, ওই নিট পড়ুয়ার নাম রাজেন্দ্র মীনা। তিনি গঙ্গারামপুরে বামনবাসের বাসিন্দা। নিট পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। গত ৬ মে থেকে রাজেন্দ্র নিখোঁজ। গঙ্গারামপুরের বাসিন্দা হলেও পড়াশোনার জন্য কোটাতে পেয়িং গেস্ট হিসাবে থাকতেন রাজেন্দ্র। সেখান থেকেই তিনি নিখোঁজ হয়ে যান বলে জানিয়েছেন রাজেন্দ্রের পরিবার।

রাজেন্দ্রর বাবা জগদীশ মীনা জানিয়েছেন, মোবাইলে একটি এসএমএস পাঠান তাঁদের পুত্র। সেই মেসেজে লেখা ছিল, “বাড়ি ছেড়ে চললাম। আর পড়াশোনা করতে চাই না।” ওই মেসেজে আরও লেখা ছিল, “আমার কাছে ৮ হাজার টাকা আছে। পাঁচ বছরের জন্য বাড়ি ছাড়লাম। আমার মোবাইলটি বিক্রি করে দেব। যোগাযোগ করার চেষ্টা কোরো না।”

Advertisement

রাজেন্দ্র এটাও লিখেছেন, “মাকে চিন্তা করতে বারণ কোরো। কোনও ভুল সিদ্ধান্ত নেব না। আমার কাছে সকলের নম্বর রয়েছে। প্রয়োজনে যোগাযোগ করে নেব।” এই মেসেজ পাওয়ার পরই কোটায় ছোটেন রাজেন্দ্রের বাবা। সেখানে পুলিশের কাছে গিয়েও বিষয়টি জানান। একটি নিখোঁজ ডায়েরিও করা হয়। পরিবার আশঙ্কায় রয়েছে, তাঁদের ছেলে কোনও ভুল পদক্ষেপ করলেন না তো?

কোটায় নিট পড়ুয়াদের আত্মহত্যার ঘটনা ক্রমশ বেড়ে চলেছে। তার সঙ্গে কয়েক জন পড়ুয়া নিখোঁজ হওয়ার মতো ঘটনাও ঘটেছে। এমন পরিস্থিতিতে রাজেন্দ্রের উধাও হয়ে যাওয়ার ঘটনা শোরগোল ফেলেছে। যদিও পুলিশ রাজেন্দ্রকে খুঁজে বার করার মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন