COVID 19

Coronavirus: মহারাষ্ট্রে এখনই কোভিডবিধি শিথিল নয়, সিদ্ধান্ত প্রশাসনের

জনঘনত্ব, ব্যাপক বৃষ্টির আশঙ্কা, পরিযায়ী শ্রমিকদের কারণে কোভিডবিধি লঙ্ঘনের আশঙ্কা রয়েছে। তাই এমন সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ জুন ২০২১ ০০:০৫
Share:

ফাইল চিত্র।

বুধ এবং বৃহস্পতিবার ১০ হাজারের বেশি সংক্রমণ। শুক্রবারও তার ব্যতিক্রম হল না। তাই মুম্বইয়ে আপাতত আর কোনও শিথিলতা নয়। শুক্রবার এমনই নির্দেশ দেওয়া হল বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে। জনঘনত্ব, ব্যাপক বৃষ্টির আশঙ্কা, পরিযায়ী শ্রমিকদের কারণে কোভিডবিধি লঙ্ঘনের আশঙ্কা রয়েছে। তাই এমন সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

Advertisement

বর্তমানে মুম্বই-সহ গোটা রাজ্যে ‘তৃতীয় পর্যায়’-এর কোভিডবিধি চালু রয়েছে। শপিংমল, সিনেমা হল প্রভৃতি খুলতে পারে কোভিডবিধির ‘প্রথম পর্যায়’-এ। শপিংমল, জিম আংশিক খোলার নিয়ম রয়েছে ‘দ্বিতীয় পর্যায়’-এ। আয়োজন করা যেতে পারে বিয়ের অনুষ্ঠানেরও। বর্তমানে এর থেকেও বেশি কড়াকড়ি রয়েছে মুম্বই-সহ গোটা রাজ্যেই। এটিকেই ‘তৃতীয় পর্যায়’-এর কোভিডবিধি বলা হচ্ছে। এই কোভিডবিধিই আপাতত চালু থাকবে, এমনটাই জানানো হয়েছে।

চলতি সপ্তাহে পরপর ৩ দিনই বড় সংখ্যায় সংক্রমণ বেড়েছে মহারাষ্ট্রে। বুধবার ১০, ৯৮৯। বৃহস্পতিবার ১২, ২০৭। এবং শুক্রবার ১১, ৭৬৬। সংক্রমণের এই হার চিন্তায় ফেলেছে প্রশাসনকে। যদিও পুণে এবং নাগপুরের মতো শহরে সংক্রমণের হার একটু কমতেই কোভিডবিধিতে আংশিক শিথিলতা এসেছিল। কিন্তু বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে আর ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন