‘উড়তা’ রাজনীতিতে না

‘উড়তা পঞ্জাব’ বিতর্ক নিয়ে রাজনীতি একেবারেই চান না ছবির সহ-প্রযোজক অনুরাগ কাশ্যপ। ওই ছবির নাম থেকে ‘পঞ্জাব’ শব্দ বাদ দেওয়া ছাড়াও আরও বেশ কয়েকটি পরিবর্তন চায় সেন্সর বোর্ড। তাদের দাবি, নির্বাচন, রাজনীতি-সহ অনেক বিষয়ই ছবিতে রাখা চলবে না। পঞ্জাবের মাদক সমস্যা নিয়ে তৈরি ছবিটি নিয়ে প্রথমে আপত্তি তোলে সে রাজ্যের শাসক দল ও বিজেপির জোট শরিক অকালি।

Advertisement
শেষ আপডেট: ০৮ জুন ২০১৬ ০৩:২৪
Share:

‘উড়তা পঞ্জাব’ বিতর্ক নিয়ে রাজনীতি একেবারেই চান না ছবির সহ-প্রযোজক অনুরাগ কাশ্যপ। ওই ছবির নাম থেকে ‘পঞ্জাব’ শব্দ বাদ দেওয়া ছাড়াও আরও বেশ কয়েকটি পরিবর্তন চায় সেন্সর বোর্ড। তাদের দাবি, নির্বাচন, রাজনীতি-সহ অনেক বিষয়ই ছবিতে রাখা চলবে না। পঞ্জাবের মাদক সমস্যা নিয়ে তৈরি ছবিটি নিয়ে প্রথমে আপত্তি তোলে সে রাজ্যের শাসক দল ও বিজেপির জোট শরিক অকালি। টুইটারে আবার এ নিয়ে অনুরাগের পাশে দাঁড়িয়েছেন রাহুল গাঁধী, অরবিন্দ কেজরীবাল। কিন্তু অনুরাগের বক্তব্য, ‘‘এটা সেন্সরশিপের বিরুদ্ধে আমার লড়াই। এতে রাজনৈতিক রং দেওয়া উচিত নয়। কংগ্রেস, আপ নিজেদের লড়াই লড়লে ভাল হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন