বিনামূল্যে মেট্রো নয়, অনড় কেন্দ্র

সম্প্রতি রাজধানীর মহিলাদের আরও বেশি করে মেট্রোর মতো গণপরিবহণে চড়া ও নিরাপদে যাতায়াতের লক্ষ্যে তাদের যাত্রা বিনামূল্যে করার প্রস্তাবে সম্মতি দেয় অরবিন্দ কেজরীবালের মন্ত্রিসভা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুন ২০১৯ ০১:১৯
Share:

—ফাইল চিত্র।

দিল্লির মহিলাদের বিনামূল্যে মেট্রো রেলে যাতায়াতের প্রশ্নে কেন্দ্রের কাছে কোনও প্রস্তাব জমা পড়েনি বলে জানালেন কেন্দ্রীয় নগরোন্নয়নমন্ত্রী হরদীপ পুরী। আজ লোকসভায় তিনি জানান, মহিলাদের বিনামূল্যে মেট্রোতে চড়ার প্রশ্নে কোনও সিদ্ধান্ত হয়নি।

Advertisement

সম্প্রতি রাজধানীর মহিলাদের আরও বেশি করে মেট্রোর মতো গণপরিবহণে চড়া ও নিরাপদে যাতায়াতের লক্ষ্যে তাদের যাত্রা বিনামূল্যে করার প্রস্তাবে সম্মতি দেয় অরবিন্দ কেজরীবালের মন্ত্রিসভা। ওই সিদ্ধান্ত কার্যকর হলে মেট্রোর সম্প্রসারণ ক্ষতিগ্রস্ত হবে ওই যুক্তিতে শুরু থেকেই বিরোধিতায় নামে বিজেপি। আপত্তি তোলে দিল্লি মেট্রোও। সূত্রের খবর, দিল্লি সরকারের ওই প্রস্তাব কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রকের কাছে পৌঁছালেও তারাও তাতে আপত্তি জানাবার সিদ্ধান্ত নিয়েছেন। আজ লোকসভাতে এ নিয়ে একটি প্রশ্নের উত্তরে হরদীপ পুরী জানান, ‘‘সরকারের কাছে দিল্লি সরকারের মেট্রো সংক্রান্ত প্রস্তাব আসেনি। মহিলাদের বিনামূল্যে যাতায়াত নিয়ে কেন্দ্রের ভাবনা নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন