K Kavitha

কবিতাকে দশ দিন সময় দিল ইডি

ইডি-র হয়ে অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজু শীর্ষ আদালতকে জানিয়েছেন, কবিতা এ দিন ইডি-র দফতরে হাজিরা দিতে না পারলে তাঁরা তাঁকে আরও দশ দিন পরে তলব করতে পারেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ০৭:১০
Share:

তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কন্যা কে কবিতা। ছবি: পিটিআই।

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কন্যা কে কবিতাকে শুক্রবার তলব করেছিল ইডি। যার বিরুদ্ধে আগেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন রাও-কন্যা। শুক্রবার বিচারপতি সঞ্জয় কিষাণ কউল এবং বিচারপতি শুধাংশু ধুলিয়ার বেঞ্চের সামনে সেই মামলার শুনানি ছিল। সেখানে ইডি-র হয়ে অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজু শীর্ষ আদালতকে জানিয়েছেন, কবিতা এ দিন ইডি-র দফতরে হাজিরা দিতে না পারলে তাঁরা তাঁকে আরও দশ দিন পরে তলব করতে পারেন।

Advertisement

এর আগেও এই মামলায় কবিতাকে তলব করেছিল ইডি। কবিতা শেষ বার গত মার্চ মাসে দিল্লিতে ইডি-র দফতরে হাজিরাও দেন। আজ, শুক্রবার ফের তাঁকে তলব করা হয়েছিল। যার বিরুদ্ধে মার্চেই শীর্ষ আদালতের দ্বারস্থ হন কবিতা। এ দিনই ছিল তাঁর শুনানি। কবিতার বক্তব্য, রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাঁকে এই মামলায় ফাঁসানো হচ্ছে। তিনি নির্দোষ। আদালতে এস ভি রাজু বলেছেন, ‘‘কবিতাকে আগেও ইডি-র দফতরে তলব করা হয়েছিল। উনি এসেছিলেন দু’বার। এখন উনি ব্যস্ত থাকলে আমরা ১০ দিন পরে তাঁকে আবার সময় দিতে পারি।’’ আগামী ২৬ সেপ্টেম্বর পরবর্তী শুনানি। কবিতার আইনজীবী তত দিন পর্যন্ত তাঁর মক্কেলকে তলব না করার অনুরোধ জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন