৬৩ কোটি টাকার সম্পত্তি নবীনের

নবীনের অস্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ২৩ লক্ষ টাকা। স্থাবর সম্পত্তি রয়েছে প্রায় ৬৩ কোটি ৬৪ লক্ষ টাকার।

Advertisement

সংবাদ সংস্থা

কটক শেষ আপডেট: ২২ মার্চ ২০১৯ ০২:০৪
Share:

নবীন পট্টনায়ক। —ফাইল চিত্র

ওড়িশায় বিধানসভা ভোটে গত কাল মনোনয়ন জমা দিয়েছেন বিদায়ী মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। প্রতিবারের মতো এ বারেও হিঞ্জিলি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। পাশাপাশি পশ্চিম ওড়িশার বিজেপুরেও নবীন লড়বেন বলে খবর। হলফনামায় নবীন জানিয়েছেন, স্থাবর ও অস্থাবর মিলিয়ে তাঁর মোট সম্পত্তির মূল্য ৬৩.৮৭ কোটি টাকা। যার মধ্যে হাতে রয়েছে ২৫ হাজার টাকা। এ ছাড়া নবীনের বরাবরের সঙ্গী ১৯৮০ সালের একটি অ্যাম্বাসাডর গাড়িও রয়েছে। যার বর্তমান বাজারদর মাত্র আট হাজার ন’শো পাঁচ টাকা।

Advertisement

নবীনের অস্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ২৩ লক্ষ টাকা। স্থাবর সম্পত্তি রয়েছে প্রায় ৬৩ কোটি ৬৪ লক্ষ টাকার। স্থাবর সম্পত্তিতে যদিও অংশ রয়েছে নবীনের ভাই ও বোনের। ২০১৭-’১৮ সালে ২১ লক্ষ টাকা আয়কর দিয়েছেন ওড়িশার মুখ্যমন্ত্রী।

হলফনামায় নবীন জানিয়েছেন, তাঁর সম্পত্তির মূল উৎস ব্যাঙ্ক থেকে প্রাপ্ত সুদ ও মুখ্যমন্ত্রী হিসেবে পাওয়া বেতন। ব্যাঙ্ক অব ইন্ডিয়া ও এসবিআই-এ দু’টি অ্যাকাউন্ট রয়েছে নবীনের। অন্যদিকে গয়না রয়েছে ৪৫.৭৭০ গ্রাম। যার আনুমানিক মূল্য দু’লক্ষ টাকা।

Advertisement

ফরিদাবাদের তিকরি অঞ্চলে রয়েছে ২২ একর জুড়ে রয়েছে একটি খামার বাড়ি। ভুবনেশ্বরে দু’একর জমির উপর নবীন নিবাসের দুই তৃতীয়াংশের মালিকানাও রয়েছে বিজেডি প্রধানের। এ ছাড়া নয়াদিল্লিতে এপিজে আব্দুল কালাম রোডে ১১১১ বর্গমিটার জমির একটি সম্পত্তির অর্ধাংশেরও মালিক নবীন।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন