UP Crime News

‘থুতু চেটে খাও’, বৃদ্ধকে ঘিরে শাসানি, পরানো হল জুতোর মালাও!

উত্তরপ্রদেশের গ্রামে ৭৫ বছরের এক বৃদ্ধকে হেনস্থার অভিযোগ উঠেছে। তাঁকে জুতোর মালা পরিয়ে, মুখে কালি মাখিয়ে ঘোরানো হয়েছে রাস্তায়। বাধ্য করা হয়েছে থুতু চাটতেও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ০৮:৪৩
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

নিজের থুতু চেটে খেতে বাধ্য করা হল বৃদ্ধকে। জুতোর মালা গলায় পরিয়ে হাঁটানো হল রাস্তা দিয়ে। সকলে দেখলেন, কেউ প্রতিবাদ করলেন না।

Advertisement

ঘটনাটি উত্তরপ্রদেশের সিদ্ধার্থনগর এলাকার। তিঘরা গ্রামের বাসিন্দা ওই বৃদ্ধের নাম মহব্বত আলি, বয়স ৭৫। গ্রামেরই এক দল ব্যক্তির বিরুদ্ধে বৃদ্ধকে হেনস্থার অভিযোগ উঠেছে। তাঁর মুখে কালি মাখিয়ে দেওয়া হল বলেও জানিয়েছে পুলিশ। এই ঘটনায় আপাতত চার জনকে গ্রেফতার করা হয়েছে।

বৃদ্ধকে হেনস্থার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়। তাতে দেখা গিয়েছে, সকলে মিলে একজোট হয়ে বৃদ্ধের মুখে কালি মাখিয়েছেন এবং তাঁকে পরিয়ে দিয়েছেন জুতোর মালা। তার পর নিজের থুতু নিজেকেই চাটতে বাধ্য করা হচ্ছে তাঁকে। জোর করে হাঁটানো হচ্ছে রাস্তা দিয়েও। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভিডিয়োটির সূত্রেই বিষয়টি জানাজানি হয় এবং পুলিশ হস্তক্ষেপ করে। তদন্তের পর তারা জানতে পারে, ওই বৃদ্ধের বিরুদ্ধে এক কিশোরীকে নিগ্রহের অভিযোগ ছিল। থানায় নিগৃহীতা কিশোরীর বাবা বৃদ্ধের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তার পরেই তাঁকে শাস্তি দিতে একজোট হন গ্রামবাসীরা। বৃদ্ধকে হেনস্থার অভিযোগে, পুলিশ যে চার জনকে গ্রেফতার করেছে, তাঁরা হলেন জাফর, আমন, অখিলেশ এবং ঘনশ্যাম। তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন