Mobile Phone Blast

চার্জে বসানো অবস্থাতেই বন্ধুকে ফোন, মোবাইলে বিস্ফোরণ ঘটে মৃত্যু বৃদ্ধের

পুলিশকে দীনেশ জানিয়েছেন, বার বার ফোন করার পরেও দয়ারামকে পাওয়া যাচ্ছিল না। ফোন বন্ধ ছিল। এর পরই তিনি দয়ারামের খোঁজে তাঁর ক্ষেতে আসেন। তখনই দয়ারামকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন।

Advertisement

সংবাদ সংস্থা

উজ্জয়িনী শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:০৯
Share:

ঘটনাস্থল থেকে ফেটে যাওয়া মো‌বাইল উদ্ধার করেছে পুলিশ। প্রতীকী ছবি।

একটি অনুষ্ঠানে যাবেন বলে বন্ধুকে ফোন করেছিলেন। মোবাইল ফোনটি তখন চার্জে বসানো ছিল। সেই অবস্থাতেই বন্ধুর সঙ্গে কথা বলার সময় আচমকাই বিস্ফোরণ ঘটে। আর সেই বিস্ফোরণেই মৃত্যু হয়েছে এক বৃদ্ধের। সোমবার ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে।

Advertisement

পুলিশ জানিয়েছে, মৃতের নাম দয়ারাম। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে দয়ারামের শরীরের উপরের অংশ ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল। ঘটনাস্থল থেকে পুলিশ মোবাইলের অবশিষ্টাংশ উদ্ধার করেছে। তবে কোনও বিস্ফোরক মেলেনি। বিস্ফোরণ কী ভাবে হল এবং কেন হল তা খতিয়ে দেখছেন ফরেন্সিক বিশেষজ্ঞরা।

ইনদওরে একটি অনুষ্ঠানে যাওয়ার কথা ছিল দয়ারামের। তাঁর বন্ধু দীনেশ আগে থেকেই স্টেশনে পৌঁছে গিয়েছিলেন। দয়ারামের জন্য টিকিটও কেটে রেখেছিলেন। একটু দেরি হওয়ায় দীনেশকে ফোন করেছিলেন দয়ারাম। কিন্তু একটু কথা বলতেই মোবাইল ফোন বন্ধ হয়ে যায়। এর পরই মোবাইল ফোন চার্জে বসিয়েছিলেন দয়ারাম। তার পর আবার দীনেশকে ফোন করেন। কিছু ক্ষণ কথা বলার পর আবার ফোন কেটে যায়।

Advertisement

পুলিশকে দীনেশ জানিয়েছেন, বার বার ফোন করার পরেও দয়ারামকে পাওয়া যাচ্ছিল না। ফোন বন্ধ ছিল। এর পরই তিনি দয়ারামের খোঁজে তাঁর ক্ষেতে আসেন। সেখানে দয়ারামের একটি ঘর ছিল। সেই ঘরে ঢুকতেই চমকে ওঠেন দীনেশ। দেখেন দয়ারামের দেহের উপরিভাগ ছিন্নভিন্ন হয়ে পড়ে আছে। এর পরই তিনি পুলিশে খবর দেন। পুলিশ এসে ঘটনাস্থল থেকে একটি মোবাইলের অবশিষ্টাংশ উদ্ধার করে। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, মো‌বাইলের ব্যাটারি বিস্ফোরণেই মৃত্যু হয়েছে বৃদ্ধের। কোনও বিস্ফোরক উদ্ধার হয়নি ঘটনাস্থল থেকে। তবে এত জোরালো বিস্ফোরণ কী ভাবে হল তা নিয়ে রহস্য বাড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন