Omicron

Omicron in india: দেশে ওমিক্রন-আক্রান্ত কত? কোন রাজ্যেই বা কত? ওমিক্রন থেকে সেরে উঠলেন ক’জন

দিল্লিতে ওমিক্রন-আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। মহারাষ্ট্র রয়েছে তার পরেই। গত ২৪ ঘণ্টায় দেশে ৩৭ শতাংশ বেড়েছে ওমিক্রন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ১৩:০৯
Share:

প্রতীকী ছবি।

ভারতে এক দিনে ৩৭ শতাংশ বাড়ল ওমিক্রন-আক্রান্তের সংখ্যা। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছিল, দেশে করোনার নতুন রূপ ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ৪২২ জন। সোমবারের কেন্দ্রীয় রিপোর্টে সেই সংখ্যাই বেড়ে ৫৭৮-এ ঠেকেছে। এর মধ্যে খাস রাজধানীতেই ওমিক্রন-রোগীর সংখ্যা সবচেয়ে বেশি। ১৪২ জন। তারপরই মহারাষ্ট্র। বাণিজ্যিক রাজধানীতে ওমিক্রন-আক্রান্ত ১৪১ জন। সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ অনেকটাই পিছনে। এ–রাজ্যে ওমিক্রন রোগীর সংখ্যা আপাতত ছয়। এঁদের মধ্যে একজন সেরেও উঠেছেন।

Advertisement

গ্রাফিক— শৌভিক দেবনাথ

করোনার নতুন রূপ ওমিক্রন তার আগের রূপগুলির থেকে অধিক সংক্রামক বলে আশঙ্কার কথা জানিয়েছিলেন বিশেষজ্ঞদের একাংশ। যদিও সেই দাবির কোনও বৈজ্ঞানিক ভিত্তি হাতে আসেনি। দেশে ওমিক্রন সংক্রমণের হার প্রসঙ্গে বিশেষজ্ঞদের একাংশ জানিয়েছেন, উৎসব এবং বিয়ের মরসুমও এই সংক্রমণ বৃদ্ধির কারণ হতে পারে। এ বিষয়ে নজর দিয়ে করোনা সংক্রান্ত বিধিনিষেধ নতুন করে ফিরিয়ে আনার কথাও বলেছেন তাঁরা।

তবে ওমিক্রন রোগীর সংখ্যা যেমন বেড়েছে, ওমিক্রন থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বেড়েছে। রবিবার ওমিক্রন থেকে ১১৫ জন সেরে উঠেছেন বলে জানিয়েছিল কেন্দ্র। সোমবার তা বেড়ে হয়েছে ১৫১।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন