Omicron

Omicron: মুম্বইয়ে আক্রান্তদের ৯৫ শতাংশের দেহে ওমিক্রন! মৃত ২৩-র মধ্যে নয়া রূপ ২১ জনের দেহে

​​​​​​​তবে উদ্বেগের বিষয় যে আক্রান্ত ১৯০ জনের মধ্যে ২৩ জন ইতিমধ্যেই মারা গিয়েছেন, যার মধ্যে ২১ জন ওমিক্রনে আক্রান্ত ছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ১১:৪৬
Share:

১৯০ জন আক্রান্তের মধ্যে ১০৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। ফাইল চিত্র ।

মুম্বই-এ করোনার জন্য পরীক্ষা করা নমুনাগুলির মধ্যে প্রায় ৯৫ শতাংশই ওমিক্রনে আক্রান্ত। নমুনাগুলির জিনোম পরীক্ষা করার পরই এই তথ্য উঠে এসেছে। সোমবার মুম্বই পুরসভার কর্মকর্তারা এই বিষয়টি জানিয়েছেন। পরীক্ষা করা ১৯০টি নমুনার মধ্যে ১৮০টি নমুনাতেই ওমিক্রনের খোঁজ পাওয়া গিয়েছে। বাকি নমুনাগুলির মধ্যে চার জন ডেল্টা রূপে এবং বাকি ছ’জন করোনার অন্য রূপগুলিতে আক্রান্ত বলেও জানানো হয়েছে। বৃহন্মুম্বই পুরসভার তরফে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে যে, নমুনাগুলির ন’দফা জিনোম পরীক্ষার পরই এই তথ্য উঠে এসেছে।

বৃহন্মুম্বই পুরসভার তরফ থেকে মোট ২৮২ জন আক্রান্তের নমুনা সংগ্রহ করে জিনোম পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল, যার মধ্যে ১৯০টি নমুনা মুম্বই থেকে সংগ্রহ করা হয়েছিল। ২৮২ জন আক্রান্তের মধ্যে মোট ২৪৮ জন ওমিক্রন আক্রান্ত বলে পুরসভা কর্তৃপক্ষ জানিয়েছেন।

তবে উদ্বেগের বিষয় যে আক্রান্ত ১৯০ জনের মধ্যে ২৩ জন ইতিমধ্যেই মারা গিয়েছেন, যার মধ্যে ২১ জন ওমিক্রনে আক্রান্ত ছিলেন। ১৯০ জন আক্রান্তের মধ্যে ১০৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এদের মধ্যে নয় জনকে অক্সিজেনের সহায়তা রাখা হয়েছিল এবং ১১ জনকে আইসিইউ-তে রাখা হয়েছিল। হাসপাতালে ভর্তি করা আক্রান্তদের মধ্যে ৫০ জন কোভিডের দু’টি টিকায় নিয়েছিলেন। পাঁচ জন একটি টিকা নিয়েছিলেন। বাকি ৫১ জন কোভিডের একটি টিকাও নেননি বলেই কর্তৃপক্ষ জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন