Nagaland

নাগাল্যান্ডে জঙ্গি দমনে গিয়ে নিহত সেনা মেজর, খতম ৩ জঙ্গি

রাত সাড়ে ১১টা থেকে শুরু করে ঘণ্টা খানেক দু’তরফে গুলির লড়াই চলে। জঙ্গিদের গুলিতে মারা যান বাহিনীর সামনে থাকা ১৬৪ নাগা টেরেটরিয়াল আর্মির মেজর ডেভিড মানলুম। কম্যান্ডোদের পাল্টা গুলিতে তিন আলফা জঙ্গিরও মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ০৭ জুন ২০১৭ ১২:০০
Share:

প্রতীকী ছবি।

যৌথবাহিনীর জওয়ানদের সঙ্গে আলফা ও খাপলাঙ জঙ্গিদের গুলির লড়াইতে তিন জঙ্গির মৃত্যু হল। এই সংঘর্ষে এক মেজর প্রাণ হারিয়েছেন। নাগাল্যান্ডের মন জেলার ঘটনা।

Advertisement

আসাম রাইফেলস সূত্রে খবর, সীমান্ত পার করে এনএসসিএন খাপলাঙ ও আলফা স্বাধীন জঙ্গিদের একটি দল নাগাল্যান্ড ঢুকেছে খবর পেয়েই আসাম রাইফেলস, ১২ প্যারা কম্যান্ডো ও নাগাল্যান্ড পুলিশের একটি দল মন জেলার প্রত্যন্ত লাপা লেমপং গ্রামে হানা দেয়। রাত সাড়ে ১১টা থেকে শুরু করে ঘণ্টা খানেক দু’তরফে গুলির লড়াই চলে। জঙ্গিদের গুলিতে মারা যান বাহিনীর সামনে থাকা ১৬৪ নাগা টেরেটরিয়াল আর্মির মেজর ডেভিড মানলুম। কম্যান্ডোদের পাল্টা গুলিতে তিন আলফা জঙ্গিরও মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। গুলির লড়াইয়ে মারা গিয়েছে জঙ্গিদের নিয়ে যাওয়া অটোর চালক।


নিহত মেজর ডেভিড মানলুম।

Advertisement

জখম তিন প্যারা কম্যান্ডোকে হেলিকপ্টারে যোরহাট সেনা হাসপাতালে নিয়ে আসা হয়। মেজর ডেভিডের দেহ শিলংয়ে তার পরিবারের কাছে পাঠানো হচ্ছে।নিহত জঙ্গিদের কাছ থেকে তিনটি একে সিরিজের রাইফেল, আইইডি, প্রচুর গুলি মিলেছে। বাকি জঙ্গিরা অন্ধকারের সুযোগে জঙ্গলে পালায়। পুলিশের দাবি তাদের মধ্যেও অন্তত তিনজন জখম হয়েছে। টিজিট এলাকার জঙ্গলজুড়ে চলছে তল্লাশি অভিযান।

আরও পড়ুন: কৃষক-বিক্ষোভে উত্তাল মধ্যপ্রদেশ, পুলিশের গুলিতে হত ৫

অসম পুলিশ ও সেনাসূত্রে জানানো হয়েছিল, অসমে ফের বড় হামলার ছক কষছে আলফা স্বাধীন। তাই নাগাল্যান্ড ও অরুণাচলের দিক থেকে মায়ানমারে প্রশিক্ষণ নেওয়া জঙ্গিদের অসমে ঢোকানোর চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন