Crime

গোমাংস নিয়ে যাওয়ার অভিযোগে মহারাষ্ট্রে দু’জনকে গণপিটুনির অভিযোগ, হত এক

গাড়িতে করে গোমাংস নিয়ে যাওয়ার অভিযোগে মহারাষ্ট্রের নাসিকে দু’জনকে গণপিটুনি দেওয়ার অভিযোগ উঠল। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নাসিক শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৪:৫৩
Share:

—প্রতীকী চিত্র।

গোমাংস নিয়ে যাওয়ার অভিযোগে গণপিটুনিতে আবার মৃত্যুর অভিযোগ উঠল। মহারাষ্ট্রের নাসিকে গাড়িতে করে গোমাংস নিয়ে যাওয়ার অভিযোগে দু’জনকে মারধরের অভিযোগ উঠেছে এক দল যুবকের বিরুদ্ধে। তাঁদের মধ্যে এক জনের মৃত্যু হয়েছে। সোমবার এই ঘটনার কথা জানিয়েছে মহারাষ্ট্র পুলিশ।

Advertisement

গত ২৪ জুন গাড়িতে করে মুম্বই যাচ্ছিলেন নাসির শেখ এবং আফান আব্দুল মজিদ নামে দুই যুবক। মাঝপথে তাঁদের গাড়ি থামান কয়েক জন। অভিযোগ, নাসিরদের গাড়িতে গোমাংস রাখা ছিল। তার পরই জনা পনেরো যুবক নাসিরদের উপর চড়াও হন। লোহার রড এবং লাঠি দিয়ে তাঁদের মারধর করা হয় বলে অভিযোগ।

পরে গুরুতর জখম অবস্থায় নাসির এবং মজিদকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসা চলাকালীন সেখানে মজিদের মৃত্যু হয়েছে। এই ঘটনায় খুনের মামলা রুজু করা হয়েছে।

Advertisement

গোমাংস নিয়ে যাওয়ার সন্দেহে আগেও গণপিটুনিতে মৃত্যুর ঘটনা প্রকাশ্যে এসেছে। গত মার্চ মাসে বিহারের সারণ জেলায় গণপিটুনিতে ৫৬ বছরের এক প্রৌঢ়ের মৃত্যুর অভিযোগ উঠেছিল। এর আগে, ২০১৭ সালে ৫৫ বছরের দুধ ব্যবসায়ী পেহলু ও তাঁর দুই ছেলে জয়পুরের এক মেলা থেকে গরু কিনে হরিয়ানায় বাড়িতে ফিরছিলেন। জয়পুর-দিল্লি জাতীয় সড়কে তাঁদের আটকান গোরক্ষকেরা। অভিযোগ, বেধড়ক মারধর করা হয় তাঁদের। হাসপাতালে তিন দিন পরে মারা যান পেহলু। যে ঘটনায় শোরগোল পড়ে গিয়েছেল দেশে। ২০১৫ সালে উত্তরপ্রদেশের দাদরির বিসারা গ্রামে গুজব রটে গিয়েছিল, মহম্মদ আখলাকের বাড়িতে গরুর মাংস রয়েছে। গ্রামের মানুষ হামলা চালায় আখলাকের বাড়িতে। গণপিটুনিতে মারা যান ৫২ বছরের আখলাক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন