landslide

Landslide: আচমকা ধসে গাড়ির উপর আছড়ে পড়ল পাথরের চাঁই! চোখের পলকে মৃত্যু চালকের

বৃহস্পতিবার ইয়ুমথাং থেকে লাচুং যাওয়ার রাস্তায় ধস নামে। তার কবলে পড়ে একটি ওষুধ প্রস্তুতকারক সংস্থার কর্মীদের গাড়ি। মৃত্যু হয় চালকের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ১২:০১
Share:

আচমকা গড়িয়ে পড়ল পাথরের চাঁই। নিজস্ব চিত্র।

ধসে গাড়ির উপর হুড়মুড়িয়ে আছড়ে পড়ল পাথরের চাঁই। তার জেরে সিকিমে ইয়ুমথাং থেকে লাচুং যাওয়ার রাস্তায় পিষ্ট হয়ে মৃত্যু হল এক জনের। পাহাড়ে প্রবল বর্ষণ চলছে গত কয়েক দিন ধরেই। তার জেরেই ধস নামছে বিভিন্ন এলাকায়।

Advertisement

ধসে জেরবার সিকিম। গত কয়েক দিনে ধস নেমেছে উত্তর থেকে দক্ষিণ সিকিমের একাধিক জায়গায়। বৃহস্পতিবার দক্ষিণ সিকিমে ইয়ুমথাং থেকে লাচুং যাওয়ার রাস্তায় ধস নামে। তার কবলে পড়ে একটি ওষুধ প্রস্তুতকারক সংস্থার কর্মীদের গাড়ি। গাড়ির উপর হুড়মুড়িয়ে পাথরের চাঁই পড়তে থাকে। সেই সময় গাড়ির মধ্যে ওই সংস্থাটির কয়েক জন কর্মী ছিলেন। তাঁরা কোনও রকমে গাড়ি থেকে বার হয়ে আসনে। তবে আটকে পড়েন চালক। সংস্থার কর্মীদের চোখের সামনেই মৃত্যু হয় ওই গাড়িটির চালকের। বাকি কর্মীরা আহত হন। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

লাগাতার ধসে বিপর্যস্ত জাতীয় সড়ক। ২০ মাইলের কাছে ১০ নম্বর জাতীয় সড়কে দফায় দফায় ধস নেমেছে। ওই রাস্তায় ধীরে ধীরে চলছে যানবাহন। বুধবার থেকে বৃষ্টির জেরে সিকিমের পরিস্থিতি আরও সঙ্গিন হয়ে উঠেছে। ইয়ুমথাং এবং লাচুংয়ের সংযোগকারী রাস্তায় ধস নামায় ব্যাহত যান চলাচল। অন্য দিকে, লাচুং এবং চুংথাংয়ের মধ্যেও ধস নেমেছে। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন