Child death

নারকেলের টুকরো নিয়ে খেলতে গিয়ে করুণ পরিণতি, গলায় আটকে মৃত্যু ১ বছরের শিশুর

এই প্রসঙ্গে পুলিশ জানিয়েছে, মণিকান্তের বাড়িতে পুজো ছিল সে দিন। ভোরের দিকে হঠাৎ সে কান্নাকাটি জুড়ে দেয়। কান্না থামাতে তার হাতে নারকেল ধরিয়ে দেন বাবা-মা।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াড়াঙ্গল (তেলঙ্গানা) শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১৩:৩১
Share:

ভোরবেলা নারকেলের টুকরো নিয়ে খেলা করছিল মণিকান্ত। খেলা করতে গিয়েই টুকরোটি তার গলায় আটকে যায়। প্রতীকী ছবি।

নারকেলের টুকরো গলায় আটকে মারা যায় ১ বছর বয়সি একটি শিশু। তেলঙ্গানার ওয়াড়াঙ্গলের নেক্কোন্ডা এলাকার ঘটনা। রবিবার ভোর সাড়ে ৪টে নাগাদ এই ঘটনাটি ঘটে। মৃতের নাম মণিকান্ত। পুলিশ সূত্রের খবর, ভোরবেলা নারকেলের টুকরো নিয়ে খেলা করছিল মণিকান্ত। খেলা করতে গিয়েই টুকরোটি তার গলায় আটকে যায়। প্রচণ্ড শ্বাসকষ্টে ভুগতে শুরু করে সে। অবিলম্বে তাকে হাসপাতালে নিয়ে যান তার বাবা-মা। কিন্তু হাসপাতাল যাওয়ার পথেই মারা যায় ওই শিশু।

Advertisement

এই প্রসঙ্গে পুলিশ জানিয়েছে, মণিকান্তের বাড়িতে পুজো ছিল সে দিন। ভোরের দিকে হঠাৎ সে কান্নাকাটি জুড়ে দেয়। কান্না থামাতে তার হাতে নারকেল ধরিয়ে দেন বাবা-মা। ওই নারকেল নিয়ে খেলা করতে গিয়েই এই দুর্ঘটনা ঘটে বলে পুলিশ সূত্রের খবর। সঙ্গে সঙ্গে শিশুটিকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মারা যায় সে।

প্রসঙ্গত, কিছু দিন আগেই গলায় মাছের টুকরো আটকে মৃত্যু হয় ৬ মাস বয়সি এক শিশুর। শ্বাসরোধ হয়ে মারা যায় শিশুটি। নভেম্বর মাসের শেষের দিকে ঠাণের অম্বরনাথ এলাকায় এই ঘটনাটি ঘটে। পুলিশ সূত্রের খবর, শিশুটির নাম শাহবাজ় আনসারি। এক বিকেলে পাড়ার বাচ্চারা একসঙ্গে মাছ খাচ্ছিল। তাদের মধ্যে এক জন শাহবাজের হাতে মাছের একটি টুকরো দেয়। সেই মাছ খাওয়ার পরেই গলায় আটকে যায়। গলায় আটকে যাওয়ায় শ্বাস নিতে সমস্যা হয় তার। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় শাহবাজের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন