সরকারের বিরুদ্ধে চিঠি বিরোধীদের

তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও ব্রায়েনের কথায়, ‘‘যে বিলগুলি সংসদীয় কমিটিতে যাওয়া প্রয়োজন বলে আমরা মনে করি, সেগুলি এ ভাবে জোর করে পাশ করিয়ে নেওয়া হলে যথাসাধ্য লড়াই করব।’’

Advertisement
শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৯ ০২:৩৮
Share:

আরটিআই বিল পাশ নিয়ে সরকারের ‘গা জোয়ারি’ মনোভাবের প্রতিবাদ জানিয়ে রাজ্যসভার বিরোধী দলনেতাদের চিঠি রাজ্যসভার চেয়ারম্যানকে দেওয়া হল শুক্রবার। কংগ্রেসের গুলাম নবি আজাদ, তৃণমূলের ডেরেক ও’ব্রায়েন, এনসিপি-র মজিদ মেমন, বিএসপি-র সতীশ মিশ্র-সহ ১৬ জনের সই রয়েছে চিঠিতে। তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও ব্রায়েনের কথায়, ‘‘যে বিলগুলি সংসদীয় কমিটিতে যাওয়া প্রয়োজন বলে আমরা মনে করি, সেগুলি এ ভাবে জোর করে পাশ করিয়ে নেওয়া হলে যথাসাধ্য লড়াই করব।’’ প্রতিবাদপত্রে সরকারের ‘অত্যধিক তাড়াহুড়ো করে’ বিল পাশ করানোর প্রবণতা, সাংসদদের সংশোধনী দেওয়ার সময় না দেওয়া, বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করতে না দেওয়ার উল্লেখ করা হয়েছে। প্রসঙ্গত মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সাংসদদের অধিবেশনের বাকি দিনগুলি সংসদে উপস্থিত থাকার জন্য হুইপ জারি করেছেন।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন