Padmashri

‘যা মনে এসেছিল, তা-ই বলেছি,’ খেতাব পেয়ে মোদীর প্রশংসা নিয়ে জানালেন পদ্মশ্রীজয়ী কাদরি

বিজেপির তরফে একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছিল। তাতে কাদরি জানিয়েছিলেন, ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার পর তিনি ভেবেছিলেন, এই পুরস্কার আর পাবেন না।

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ২১:৫৯
Share:

শিল্পী কাদরি জানালেন, যা মনে এসেছিল, তা-ই বলেছেন প্রধানমন্ত্রীকে। ছবি: পিটিআই।

পদ্ম খেতাব পাওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করেছিলেন কর্নাটকের হস্তশিল্পী শাহ রশিদ আহমেদ কাদরি। জানিয়ে ছিলেন, এ রকম যে হবে, আশা করেননি। বিরোধীরা পাল্টা একহাত নিয়েছিল বিজেপি সরকারকেই। সেই প্রসঙ্গে এ বার মুখ খুললেন শিল্পী। জানালেন, যা মনে এসেছিল, তা-ই বলেছেন।

বিজেপির তরফে একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছিল। তাতে কাদরি জানিয়েছিলেন, ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার পর তিনি ভেবেছিলেন, এই পুরস্কার আর পাবেন না। ওই ভিডিয়োতে কাদরি বলেন, ‘‘যখন আপনাদের সরকার এসেছিল, ভেবেছিলাম, বিজেপি সরকার আমায় আর কোনও পুরস্কার দেবে না। কিন্তু আপনারা আমায় ভুল প্রমাণিত করেছেন। আমি আমার কৃতজ্ঞতা জানাই।’’

এর পরেই কংগ্রেস দাবি করে, কাদরিকে বিজেপি জোর করে এ সব বলতে বাধ্য করেছে। কংগ্রেস নেতা প্রমোদ তিওয়ারি বলেন, কর্নাটক বিধানসভা নির্বাচনে ফায়দা তুলতেই এ সব করেছে বিজেপি। তার পরেই একটি সংবাদ মাধ্যমে মুখ খোলেন কাদরি। তিনি বলেন, ‘‘আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করি, তখন যা মনে এসেছিল, তা-ই বলেছি। আমি যা ভাবছিলাম, তা-ই বলেছি। কংগ্রেস আমলে টানা পাঁচ বছর আমায় নাকচ করা হয়েছে। এর পর পদ্মশ্রী খেতাব পাওয়ার আশাই ছেড়ে দিয়েছিলাম।’’ তিনি এও জানিয়েছেন, কংগ্রেস আমলে কর্নাটক সরকার, হস্তশিল্পের উন্নয়ন কমিশনার, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে পোর্টফোলিও পাঠিয়েছিলেন। কিন্তু তাতে লাভ হয়নি।

কাদরি এও জানিয়েছেন সাক্ষাৎকারে যে, আগে কংগ্রেসকে ভোট দিতেন, কিন্তু আসন্ন কর্নাটক বিধানসভা নির্বাচনে তিনি বিজেপিকে ভোট দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন