Padmavati

এ বার মমতার নাক কাটার হুমকি দিলেন সেই বিজেপি নেতা

মমতাকে ‘সুর্পনখা’-র সঙ্গেও তুলনা করেছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০১৭ ১৫:৪২
Share:

মমতা বন্দ্যোপাধ্যায় ও সুরজ পাল আমু।— ফাইল চিত্র।

‘পদ্মাবতী’কে সমর্থন করায় এ বার মমতা বন্দ্যোপাধ্যায়ের নাক কেটে নেওয়ার হুমকি দিলেন হরিয়ানার বিজেপি নেতা সুরজ পাল আমু। মমতাকে ‘শূর্পনখা’-র সঙ্গেও তুলনা করেছেন তিনি। পদ্মাবতী নিয়ে এর আগে দীপিকা পাড়ুকোন এবং সঞ্জয় লীলা ভংসালীর বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করার জন্য দল থেকে তাঁকে শো-কজ নোটিস দেওয়া হয়েছিল। দলের সেই নিষেধাজ্ঞাকে কার্যত উপেক্ষা করে শনিবার ফের সেই পথেই পা বাড়ালেন আমু।

Advertisement

এ দিন তিনি বলেন, “জানতে পেরেছি মমতা কলকাতায় সঞ্জয় লীলা ভংসালীকে আমন্ত্রণ জানিয়েছেন। তাঁকে মনে করিয়ে দিতে চাই এটা রামের ভাই লক্ষ্মণের ভূমি। এটা উল্লেখ করার প্রয়োজন নেই যে, লক্ষ্মণ শূর্পনখা-র কী অবস্থা করেছিল।”

আরও পড়ুন: দীপিকাদের ‘মুন্ডু কাটলে ১০ কোটি’, ঘোষণা বিজেপি নেতার

Advertisement

দেশের বিভিন্ন প্রান্ত ‘পদ্মাবতী’ নিয়ে বিরোধিতা চলছে। রাজস্থান তো বটেই, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, পঞ্জাবেও এই ছবির মুক্তিতে প্রবল আপত্তি উঠেছে। পাশাপাশি, এই ছবিকে অনেকেই সমর্থন জানিয়েছেন। যেমনটা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভংসালী-সহ পদ্মাবতীর গোটা টিমকে আমন্ত্রণ জানিয়েছেন এ রাজ্যে ছবিটির প্রোমোশনের জন্য। পদ্মাবতীকে সমর্থন করে মমতা জানিয়েছিলেন, যদি অন্য কোনও রাজ্যে এই ছবি মুক্তি না পায়, পশ্চিমবঙ্গে এই ছবির প্রোমোশনের জন্য বিশেষ ব্যবস্থা করবেন তাঁরা।

আরও পড়ুন: এ বার ফাটাবেন ভিডিও ‘বোমা’, হুমকি মুকুলের

এই বিজেপি নেতাই কয়েক দিন আগেই হুমকি দিয়েছিলেন দীপিকা পাড়ুকোনের মাথা কেটে নিতে পারলে ১০ কোটি টাকা পুরস্কার দেওয়া হবে। শুধু তাই নয়, যদি দেশে এই ছবি মুক্তি পায় তা হলে রাজপুত সম্প্রদায়ের সদস্যরা সমস্ত সিনেমা হল জ্বালিয়ে দেবে বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। রাজপুত করণী সেনার বিরোধিতার সমালোচনা করায় অমুর হুমকি থেকে বাদ পড়েননি অভিনেতা রণবীর সিংহও। তাঁর পা ভেঙে দেওয়ার হুমকি দেন হরিয়ানার এই বিজেপি নেতা।

বিজেপি নেতার এই মন্তব্যের প্রেক্ষিতে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘যে ভাষায়, যে কুবাক্য প্রয়োগ করা হয়েছে, তা ক্ষমার অযোগ্য। হয় তিনি ক্ষমা চাইবেন, না হলে তাঁর উপর গোটা বাংলা নজর রাখবে। এই মন্তব্যের যথাযথ প্রতিবাদ করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন