National News

গুলিতে খুন পিডিপি নেতা আবদুল গনি দার, তপ্ত উপত্যকা

জঙ্গিদের গুলিতে মৃত্যু হয়েছে জম্মু-কাশ্মীরের শাসক দল পিডিপি-র নেতা আবদুল গনি দারের। সোমবার পুলওয়ামায় এই জঙ্গি হামলা হয়েছে। আবদুল গনি দার পিডিপি-র পুলওয়ামা জেলা কমিটিরই সভাপতি ছিলেন। এ দিন শ্রীনগর যাওয়ার পথে তাঁর উপর হামলা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৭ ১৬:২৮
Share:

নিরাপত্তা বাহিনীর কড়া নজরদারি সত্ত্বেও জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলায় খুন হয়ে গেলেন পিডিপি নেতা। —প্রতীকী ছবি।

জঙ্গিদের গুলিতে মৃত্যু হয়েছে জম্মু-কাশ্মীরের শাসক দল পিডিপি-র নেতা আবদুল গনি দারের। সোমবার পুলওয়ামায় এই জঙ্গি হামলা হয়েছে। আবদুল গনি দার পিডিপি-র পুলওয়ামা জেলা কমিটিরই সভাপতি ছিলেন। এ দিন শ্রীনগর যাওয়ার পথে তাঁর উপর হামলা হয়। গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসকরা জানিয়ে দেন, আবদুল গনি দার মৃত।

Advertisement

জম্মু-কাশ্মীর পুলিশের এক পদস্থ কর্তা সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘গনি পুলওয়ামা থেকে শ্রীনগর যাচ্ছিলেন। পথে পাহু এবং পিঙ্গলান গ্রামের মাঝে সন্দেহভাজন জঙ্গিরা তাঁর উপর গুলি চালায়।’’ গুরুতর জখম অবস্থায় তাঁকে শ্রীনগরের এসএমএইচএস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল, সেখানেই তাঁর মৃত্যু হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এসএমএইচএস হাসপাতালের সুপার নাজির চৌধুরী অবশ্য জানিয়েছেন, আবদুল গনি দারকে মৃত অবস্থাতেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। পিডিপি নেতার বুকে গুলি করা হয়েছিল বলে জানা গিয়েছে।

জম্মু-কাশ্মীরের পরিস্থিতি নিয়ে আলোচনা করতে সোমবার দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। একই দিনে উপত্যকায় খুন হয়ে গেলেন মেহবুবার দলের গুরুত্বপূর্ণ নেতা। ছবি: পিটিআই।

Advertisement

২০১৪-র নভেম্বরে পিডিপি-তে যোগ দিয়েছিলেন গনি। তার আগে তিনি কংগ্রেসে ছিলেন এবং বিভিন্ন দায়িত্বপূর্ণ পদ সামলেছেন। আবদুল গনি দারের দলনেত্রী তথা জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি যে দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহের সঙ্গে বৈঠকে বসলেন, সে দিনই উপত্যকার এই প্রভাবশালী পিডিপি নেতা জঙ্গি হামলায় খুন হয়ে গেলেন। গত দু’সপ্তাহে এই নিয়ে দু’বার পিডিপি নেতাদের উপর জঙ্গি হামলা হল।

আরও পড়ুন: বিশেষ নিরাপত্তা সরাতেই খুনের হুমকি আজম খানকে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন