CBSE

জুলাইয়ের প্রথম দু’সপ্তাহেই মিটে যাবে সিবিএসই বোর্ডের পরীক্ষা

এ দিন ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে সিবিএসই পরীক্ষার দিন ক্ষণ ঘোষণা করেন রমেশ পোখরিয়াল নিশাঙ্ক।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ মে ২০২০ ১৯:৩০
Share:

সিবিএসই পরীক্ষার দিন ক্ষণ ঘোষণা হল।—ফাইল চিত্র।

করোনা সঙ্কটে মাঝপথে স্থগিত রাখতে হয়েছিল সিবিএসই-র দশমও দ্বাদশ শ্রেণির পরীক্ষা। আগামী ১ জুলাই থেকে ১৫ জুলাইয়ের মধ্যে সেগুলি মিটিয়ে ফেলা হবে বলে জানাল কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক। তবে কবে কী পরীক্ষা হবে, তা নির্দিষ্ট করে বলেননি কেন্দ্রীয় মানব সম্পদ মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক। এ দিন সন্ধ্যায় সিবিএসই-র তরফে সেই সংক্রান্ত আলাদা ঘোষণা হবে বলে জানা গিয়েছে।

Advertisement

এ দিন ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে সিবিএসই পরীক্ষার দিন ক্ষণ ঘোষণা করেন রমেশ পোখরিয়াল নিশাঙ্ক। তিনি বলেন, ‘‘মাঝপথে বন্ধ হয়ে যাওয়া পরীক্ষা কবে মিটবে, তার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন পড়ুয়ারা। আগামী ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত পরীক্ষাগুলি নেওয়া হবে।’’

এর আগে, গত সপ্তাহেই অল ইন্ডিয়া জয়েন্ট এন্ট্রান্স ও ডাক্তারি প্রবেশিকার দিন ক্ষণ ঘোষণা করে কেন্দ্র। ১৮ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত জয়েন্ট এন্ট্রান্স এগজামিনেশন হবে বলে জানানো হয়। ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা হবে ২৬ জুলাই। তার আগেই সিবিএসই-র পরীক্ষা মিটে যাবে।

Advertisement

আরও পড়ুন: ১০০ মাইল হাঁটার ক্লান্তিতেই কালঘুম, রেললাইনে পড়ে রইল বাসি রুটি

আরও পড়ুন: এ বছর দেশের আর্থিক বৃদ্ধি হবে ০%, আরও ভয়াবহ পূর্বাভাস মুডিজ-এর​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন