Suicide attempt

ফেসবুক লাইভে আত্মহত্যার চেষ্টা, আয়ারল্যান্ড থেকে ফোনে বাঁচল তরুণের প্রাণ

মুম্বই পুলিশের সাইবার বিভাগ সঙ্গে সঙ্গে সেই খবর পৌঁছে দেন ধুলে থানায়। সেখানকার পুলিশ উদ্ধার করে ওই যুবককে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২১ ১৭:১২
Share:

প্রতীকী ছবি—শাটারস্টক।

আয়ারল্যান্ডের ফেসবুক অফিসের তৎপরতায় মহারাষ্ট্রে প্রাণ বাঁচল ২৩ বছরের এক তরুণের। ফেসবুকে লাইভ হয়ে আত্মহত্যার চেষ্টা করছিলেন ওই যুবক। তা দেখেই আয়ারল্যান্ডের ফেসবুক অফিস থেকে ফোন আসে মুম্বই পুলিশের কাছে। মুম্বই পুলিশের সাইবার বিভাগ সঙ্গে সঙ্গে সেই খবর পৌঁছে দেন ধুলে থানায়। সেখানকার পুলিশ উদ্ধার করে ওই যুবককে।

Advertisement

রবিবার রাত ৮ টা ১০ মিনিট। সে সময়ই আয়ারল্যান্ড থেকে ফোন আসে মুম্বইয়ের সাইবার ক্রাইম ডিসিপি রেশমি করন্দিকরের কাছে। তার পরই ওই যুবকের লোকেশন খুঁজে বের করে মুম্বই পুলিশের সাইবার বিভাগ। তার পরই সতর্ক করা হয় ধুলে পুলিশকে। ধুলের পুলিশ সুপার এবং ইনস্পেক্টর জেনারেল পৌঁছে যান সেখানে। তার পরই ওই যুবককে আত্মহত্যা থেকে বিরত করেন।

ফেসবুক লাইভে ওই যুবককে কাঁদতে দেখা গিয়েছিল। একটি রেজর দিয়ে তিনি নিজের গলা কাটার চেষ্টা করছিলেন বলে অভিযোগ। এ নিয়ে সাইবার ক্রাইমের ডিসিপি রেশমি করন্দিকর বলেছেন, ‘‘রবিবার রাত ৮টা ১০-এ ফোন আসার পরই আমরা লোকেশন খুঁজে দেখতে পাই ধুলের ভই সোসাইটিতে থাকেন ওই যুবক। ৯টার মধ্যে যুবকের বাড়িতে পৌঁছে গিয়েছিল পুলিশ।’’ ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন