National

দিওয়ালিতে হিমাচলের জওয়ানদের পাশে মোদী, বিঁধলেন কংগ্রেসকে

দিওয়ালিতে হিমাচল প্রদেশের সেনা ক্যাম্পে গিয়েও কংগ্রেসকে বেঁধার সুযোগটা হাতছাড়া করতে চাইলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৬ ২০:০৪
Share:

দিওয়ালিতে হিমাচল প্রদেশের সেনা ক্যাম্পে গিয়েও কংগ্রেসকে বেঁধার সুযোগটা হাতছাড়া করতে চাইলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেনাবাহিনীতে ‘এক পদ এক বেতন’ চালুর কৃতিত্বটা যে তাঁরই সে কথা সাড়ম্বরে মনে করিয়ে দিতে ভোলেননি প্রধানমন্ত্রী।

Advertisement

দিওয়ালিতে হিমাচল প্রদেশের কান্নুর জেলার সুমদোতে ইন্দো-টিবেটান বর্ডার পুলিশের (আইটিবিপি) ক্যাম্পে গিয়ে বললেন, ‘‘আমি ভোটে যখন প্রার্থী ছিলাম, তখনই বলেছিলাম, আমি প্রধানমন্ত্রী হলে সেনাবাহিনীতে‌ ‘এক পদ এক বেতন’ চালু করব। দুর্ভাগ্যবশত, আগে যারা ক্ষমতায় (কংগ্রেস) ছিল, তারা গোটা বিষয়টা বুঝেই উঠতে পারেনি। কিন্তু ওই প্রকল্পের প্রথম কিস্তি বাবদ কেন্দ্রীয় সরকার ইতিমধ্যেই প্রায় সাড়ে পাঁচ হাজার কোটি টাকা দিয়েছে।’’ এই প্রকল্প ভারতীয় সেনাবাহিনীর দীর্ঘ দিনের দাবিরই রুপায়ন।

Advertisement

সকালে ‘মন কি বাত’ অনুষ্ঠানে মোদী ভারতীয় সেনাবাহিনীকে অভিবাদন জানান। তাঁদের আত্মত্যাগের কথা স্মরণ করে দিওয়ালি উৎসবকে জওয়ানদের উদ্দেশেই উৎসর্গ করেন।’’

আরও পড়ুন: মন কি বাতে সেনাবাহিনীকে দিওয়ালি উৎসর্গ মোদীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন