National news

মোদীর পরেই মমতা, ইন্টারনেটে সার্চ করা রাজনীতিকদের তালিকায় তৃতীয় রাহুল

তার পরই রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমুন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়! সম্প্রতি ইয়াহু ইন্ডিয়ার সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৯ ১৮:২১
Share:
০১ ১১

ভারতে ইন্টারনেটে সবচেয়ে বেশি সার্চ হয়েছে কার নাম? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। আর তার পরই রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমুন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়! সম্প্রতি ইয়াহু ইন্ডিয়ার সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য।

০২ ১১

ইন্টারনেটে ভারতের যতজনের নাম সার্চ করা হয়েছে। তার সবচেয়ে উপরে রয়েছে প্রধানমন্ত্রীর নাম। ২০১৮ সালেও সবচেয়ে সার্চ হওয়া ব্যক্তি ছিলেন তিনি।

Advertisement
০৩ ১১

ইয়াহু ইন্ডিয়া ভারতের সার্চ হওয়া রাজনৈতিক ব্যক্তিত্ব, তারকা, খেলোয়াড়-সহ বিভিন্ন ক্ষেত্রে একটি সমীক্ষা চালিয়েছে। কোন ক্ষেত্রে কার নাম সবচেয়ে বেশি সার্চ করেছেন মানুষ তারও একটি তালিকা প্রকাশ করেছে।

০৪ ১১

তাতে দেখা গিয়েছে, রাজনীতিবিদদের তালিকাতেও সবচেয়ে উপরে রয়েছেন নরেন্দ্র মোদী। তার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম সার্চ হয়েছে।

০৫ ১১

রাজনীতিবিদদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন রাহুল গাঁধী। প্রথম ১০ জনের মধ্যে রয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির নামও।

০৬ ১১

এ তো গেল রাজনীতিকদের তালিকা। এবার আসা যাক তারকাদের তালিকায়। ২০১৯ সালে সবচেয়ে বেশি সার্চ হওয়া তারকা হলেন সলমন খান। তাঁর পরেই রয়েছেন অমিতাভ বচ্চন এবং তৃতীয় স্থানে রয়েছেন অক্ষয় কুমার।

০৭ ১১

নায়িকাদের মধ্যে সবচেয়ে সার্চ হয়েছে সানি লিওনের নাম। ২০১৮ সালেও তিনিই এই তালিকার শীর্ষে ছিলেন। সানি লিওনের পরে রয়েছেন প্রিয়ঙ্কা চোপড়া এবং দীপিকা পাডুকোন।

০৮ ১১

ব্যবসায়ীদের মধ্যে শীর্ষ স্থানে রয়েছেন মুকেশ অম্বানী। তারপর রয়েছেন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি। তৃতীয় স্থানে রয়েছেন নায়কার প্রতিষ্ঠাতা ফাল্গুনী নায়ার।

০৯ ১১

খেলোয়াড়দের তালিকায় প্রথম দশে স্থান পাননি কোনও ফুটবলার। প্রথম স্থানে রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। দ্বিতীয় স্থানে রোহিত শর্মা এবং তৃতীয় স্থানে বিরাট কোহলি। চতুর্থ স্থানে রয়েছেন শাটলার পি ভি সিন্ধু।

১০ ১১

আর সবচেয়ে বেশি ভারতের কোন কোন জায়গার খোঁজ চলেছে ইন্টারনেটে? সবচেয়ে বেশি বার অযোধ্যার নাম সার্চ করেছেন মানুষ।

১১ ১১

তারপর দুনম্বরে রয়েছে কাশ্মীরের নাম। নির্ভয়ার ধর্ষণ কোথায় হয়েছিল, সেই জায়গার নাম সার্চ করা হয়েছে এর পরেই, অর্থাৎ তিন নম্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement