National news

গাড়ি থামিয়ে ৪ বছরের খুদের সঙ্গে কথা বললেন মোদী

কয়েক হাজার সমর্থকের মধ্যে নজরে পড়েছিল ৪ বছরের এক শিশুকে। ভিড়ের চাপ সহ্য করেও সে ঠায় দাঁড়িয়েছিল প্রধানমন্ত্রীকে এক ঝলক দেখার জন্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গাড়ি যখন পাশ দিয়ে যাচ্ছিল অন্যদের দেখাদেখি সে-ও হাত নাড়ে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০১৭ ১৭:২৩
Share:

সুরাতে রোড শো করছেন নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

কয়েক হাজার সমর্থকের মধ্যে নজরে পড়েছিল ৪ বছরের এক শিশুকে। ভিড়ের চাপ সহ্য করেও সে ঠায় দাঁড়িয়েছিল প্রধানমন্ত্রীকে এক ঝলক দেখার জন্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গাড়ি যখন পাশ দিয়ে যাচ্ছিল অন্যদের দেখাদেখি সে-ও হাত নাড়ে। সেটাই চোখে পড়ে যায় মোদীর। তার সঙ্গে দেখা করতে তাই প্রোটোকল ভেঙে এগিয়ে গেলেন প্রধানমন্ত্রী।

Advertisement

সোমবার দু’দিনের গুজরাত সফর শেষে দিল্লি ফিরছিলেন মোদী। সুরাত বিমানবন্দরের দিকে এগোচ্ছিল তাঁর কনভয়। প্রধানমন্ত্রী যে ওই রাস্তা দিয়ে যাবেন তা খবর পেয়ে আগে থেকেই থরে থরে লোক জমতে থাকে রাস্তার দু’ধারে। তখনই মোদীর চোখে পড়ে ৪ বছরের ওই খুদেটি। শুধুমাত্র তার জন্যই মাঝ রাস্তায় গাড়ি দাঁড় করিয়ে দেন তিনি। আচমকা প্রধানমন্ত্রীর গাড়ি দাঁড়াতে দেখে প্রথমে কিছুটা হতচকিয়ে যান নিরাপত্তারক্ষীরা। তার পর ওই খুদেকে তাঁর কাছে নিয়ে আসার জন্য এক নিরাপত্তারক্ষীকে নির্দেশ দেন মোদী। নির্দেশ মতো সেই খুদেকে মোদীর কাছে নিয়ে আসেন তাঁরা। কয়েক মিনিট তার সঙ্গে বাক্যালাপের পরে আবার শিশুটিকে ফিরিয়ে দিয়ে আসেন নিরাপত্তারক্ষীরা।

আরও পড়ুন: আজান নিয়ে প্রশ্ন তুলে বিতর্কে সোনু

Advertisement

মোদীর কাছে অন্যেরা যেতে না পারলেও খুদের সঙ্গে মোদীর এই আচমকা সাক্ষাতে তাঁরা সকলেই খুশি। নিরাপত্তারক্ষীরা যখন ওই শিশুটিকে ভিড়ের মধ্যে থেকে আনতে গিয়েছিলেন, আরও তীব্রস্বরে ‘মোদী মোদী’ বলে চিৎকার করছিলেন তাঁরা। তবে মোদীর সঙ্গে ওই শিশুর কী বাক্যালাপ হয়েছিল তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন